Sri Lanka: শ্রীলঙ্কায় চরম সঙ্কটের মাঝে পুলিশের গুলিতে হত্যা, চিন্তায় বিশ্বের তাবড় দেশগুলি
Sri Lanka Crisis (Photo Credit: Twitter)

কলম্বো, ২০ এপ্রিল:  সরকার বিরোধী মিছিলে গুলি চালানোর জেরে মৃত্যু হয় ১ জনের। আহত হন আরও ১০ জন। যা নিয়ে শ্রীলঙ্কা জুড়ে জোর শোরগোল শুরু হয়ে যায়। শ্রীলঙ্কায় সরকার বিক্ষোভের জেরে যখন আগুন জ্বলছে, সেই সময় শুরু হল নতুন করে কারফিউ। শ্রীলঙ্কার (Sri Lanka) রাজধানী কলম্বো-সহ (Colombo) গোটা দেশের বেশ কিছু এলাকায় জারি করা হয়েছে কারফিউ।

শ্রীলঙ্কার পুলিশের (Police) তরফে জানানো হয়, মঙ্গলবার রামবুক্কান প্ল্যাটফর্মে কী হয়, সে বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জারি করা হয়েছে কারফিউ।

আরও পড়ুন:  COVID 19: বিশ্ব জুড়ে হু হু করে বাড়ছে কোভিড, চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে চিন, জার্মানি, ফ্রান্স

মঙ্গলবার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রামবুক্কানে বিক্ষোভ শুরু করেন সাধারণ মানুষ। রাজধানী কলম্বো থেকে ৬০ কিলোমিটার দূরের রামবুক্কানে তেলের ট্যাঙ্কার নিয়ে বিক্ষোভ দেখান বিক্ষোভকারীরা। রামবুক্কানে বিক্ষোভ শুরু হলে, পুলিশ সাধারণ মানুষের উদ্দেশে গুলি ছোড়ে বলে অভিযোগ। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। আহত হন আরও ১০ জন। যা নিয়ে তোলপাড় শুরু হয়ে যায় গোটা দেশ জুড়ে।

শ্রীলঙ্কায় অর্থনৈতিক সঙ্কটের মাঝে গুলি চালানোর ঘটনায় কপালে ভাঁজ পড়তে শুরু করে বিশ্বের তাবড় দেশগুলির কপালে। মঙ্গলবার রামবুক্কানের ঘটনায় যাতে নিরপেক্ষ তদন্ত হয়, সে বিষয়ে শ্রীলঙ্কার সরকারের কাছে আর্জি জানানো হয় ব্রিটিশ রাষ্ট্রদূতের তরফে।