Russia-Ukraine War: 'পরমাণু সন্ত্রাস' শুরু করেছে রাশিয়া, তীব্র আক্রমণ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির
Volodymyr Zelenskyy (Photo Credit: Twitter)

কিভ, ৪ মার্চ:  ইউক্রনের (Ukraine) সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র জাপোরিঝিয়ার দখল নিয়েছে রুশ সেনা। প্রথমে জাপোরিঝিয়ার চারপাশে বোমাবর্ষণ শুরু করে রাশিয়া। যা নিয়ে চিন্তার ভাঁজ পড়তে শুরু করে ইউক্রেনসহ গোটা ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলির কপালে। এমনকী  বোমাবর্ষণের জেরে জাপোরিঝিয়ার কোনও কোনও অংশে আগুন লাগলেও, তা নেভাতে বাধা দেয় রুশ সেনা (Russia)। এমন দাবি করা হয় ইউক্রেনের তরফে। জাপোরিঝিয়ার চারপাশে বোমমাবর্ষণের পর ইউরোপের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখল করে রাশিয়া। ওই ঘটনার পর জাপানের (Japan) প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

 

আরও পড়ুন: Russia-Ukraine War:ইউরোপের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখল করল রাশিয়া, আশঙ্কা পশ্চিমী দুনিয়ায়

নিজের সোশ্যাল হ্যান্ডেলে শুক্রবার ফের ট্যুইট করেন ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, রাশিয়া পারমাণবিক সন্ত্রাস শুরু করেছে। জাপোরিঝিয়ায় যা হয়েছে, সে বিষয়ে জাপানের প্রধানমন্ত্রীকে তিনি জানিয়েছেন। পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হামলা বা দখলদারির অর্থ গোটা বিশ্বের নিরাপত্তা বিঘ্নিত হওয়া বলে মন্তব্য করেন ভলোদিমির জেলেনস্কি।

এদিকে ইউক্রেনের সেনা ক্যাম্পের চারপাশে সমানে চক্কর কাটতে দেখা যায় রাশিয়ার বায়ুসেনার হেলিকপ্টারকে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে সেই ভিডিয়ো ফুটেজ প্রকাশ করা হয়। সবকিছু মিলিয়ে বেলারুশে রাশিয়া এবং ইউক্রেনের প্রতিনিধিরা বার বার আলোচনায় বসলেও সমঝোতায় পৌঁছতে পারেনি কোনও দেশই।