Russia-Ukraine War:ইউরোপের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখল করল রাশিয়া, আশঙ্কা পশ্চিমী দুনিয়ায়
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ৪ মার্চ:  ইউক্রেনে হামলার এক সপ্তাহ কাটতে না কাটতেই এববার ইউরোপের সবচেয়ে বড় পরমাণু কেন্দ্রের (Zaporizhzhia )দখল নিল রুশ সেনা। ইউরোপের (Europe) সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র জপোরিঝিয়া বিদ্যুৎ কেন্দ্র আজ রুশ সেনা দখল করে বলে খবর। প্রসঙ্গত বৃহস্পতিবার রাত থেকে জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের চারপাশে বোমাবর্ষণ শুরু করে রাশিয়া (Russia)। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ইউক্রেন। জাপোরিঝিয়া বিদ্যুৎ কেন্দ্রে কোনও কারণে আগুন লাগলে, তার পরিণাম মারাত্মক হতে পারে। যার জেরে বিপন্ন হতে পারে গোটা ইউরোপ। রুশ সেনা বেপরোয়াভাবে জাপোরিঝিয়া বিদ্যুৎ কেন্দ্রের চাপরাশে বোমাবর্ষণ করছে। শুধু তাই নয়, জোপোরিঝিয়া বিদ্যুৎ কেন্দ্রের চারপাশে আগুন লাগলে, তা নেভাতেও দেওয়া হচ্ছে  না বলে ইউক্রেনীয় (Ukraine) সেনার তরফে অভিযোগ করা হয়। ওই ঘটনার পরপরই এবার ইউরোপের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র জোপারিঝিয়া নিজেদের দখলে নেয় রাশিয়া।

আরও পড়ুন:   Russia-Ukraine War: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে দেশে ফিরলেন ৯ হাজার ভারতীয়, জানাল বিদেশ মন্ত্রক

এদিকে ইউক্রেনের সেনা ক্যাম্পের চারপাশে সমানে চক্কর কাটতে দেখা যায় রাশিয়ার বায়ুসেনার হেলিকপ্টারকে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে সেই ভিডিয়ো ফুটেজ প্রকাশ করা হয়। দেখুন সেই ভিডিয়ো...

 

অন্যদিকে আকাশপথ এবং স্থলপথে হামলা চালানোর পর এবার জলপথেও রাশিয়া ইউক্রেনের সেনা বাহিনীর উপর আক্রমণ করতে চলেছে বলে আশঙ্কা প্রকাশ করে আমেরিকা। ক্রিমিয়া (Crimea) থেকে ইউক্রেনের বন্দর শহর ওডেশার দিকে রুশ যুদ্ধ জাহাজ এগোচ্ছে বলে অভিযোগ করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে।