Russia-Ukraine War: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে দেশে ফিরলেন ৯ হাজার ভারতীয়, জানাল বিদেশ মন্ত্রক
IAF Carrying Indian Student From Ukraine (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ৪ মার্চ:  অপারেশন গঙ্গার (Operation Ganga) মাধ্যমে একের পর এক ভারতীয় (Indian Student)  দেশে ফিরছেন। বৃহস্পতিবার মাঝ রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত দেশে ফেরানো হয় আরও ৬৩০ জন ভারতীয়কে। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে (Ukraine) যাতে আর কোনও ভারতীয় পড়ুয়াকে আটকে থাকতে না হয়, তারজন্য অপারেশন গঙ্গা শুরু করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের অপারেশন গঙ্গার মাধ্যমে বায়ুসেনার (IAF) আরও ৩টি সি-১৭ দেশে ফেরে। বায়ুসেনার ওই সি-১৭-এর মাধ্যমেই যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে গতরাত থেকে আজ পর্যন্ত ৬৩০ জন ভারতীয় পড়ুয়া দেশে ফেরেন। সি-১৭-এ করে ইউক্রেন থেকে ওই পড়ুয়াদের নিয়ে হিন্দোন এয়ারবেসে ফেরে বায়ুসেনার হেলিকপ্টার।

রাশিয়ার (Russia) হামলার জেরে বন্ধ ইউক্রেনের আকাশপথ। ফলে রোমানিয়া, হাঙ্গেরির আকাশ পথ ব্যবহার করে ওই ৬৩০ জনকে ভারতে ফেরানো হয়।

আরও পড়ুন:  Russia-Ukraine War: শান্তি ফেরাতে বেলারুশে ফের আলোচনার টেবিলে রাশিয়া-ইউক্রেন, উদ্বেগে গোটা বিশ্ব

বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং জানান, বায়ুসেনার ৫টি হেলিকপ্টার ভারতীয়দের উদ্ধার করতে ইউক্রেনের দিকে উড়ে গিয়েছে। প্রত্যেকটি হেলিপ্টারে ২০০ জন করে পড়ুয়া দেশে ফিরছেন। শু্ক্রবার সকাল প্রযন্ত ইউক্রেন থেকে মোট ৯ হাজার পড়ুয়া দেশে ফিরেছেন বলে জানানো হয় বিদেশ মন্ত্রকের তরফে।