Israel-Hamas War: 'গাজা নিয়ে ভুল করছেন নেতানিয়াহু', যুদ্ধ বন্ধের আর্জি নিয়ে মুখ খুললেন বাইডেন
Netanyahu, Biden (Photo Credit: Facebook)

গাজা (Gaza)নিয়ে ভুল পদক্ষেপ করছেন বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। এবার ইজরায়েলের (Israel) বিরুদ্ধে এমনই মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বাইডেন বলেন, গাজায় যা হচ্ছে, তা অমানবিক। ভুল করছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। শুধু তাই নয়, নেতানিয়াহুর দায়িত্ব নিয়ে এই যুদ্ধ বন্ধ করা উচিত। যুদ্ধ বন্ধ করে গাজায় যাতে মানবিক সাহায্য পৌঁছতে পারে, সেই ব্যবস্থাও ইজরায়েলের করা উচিত বলে মন্তব্য করেন জো বাইডেন (Joe biden)।

গাজায় যেভাবে সাধারণ মানুষের মৃত্যু হচ্ছে একের পর এক,তা দেখে এবার চিন্তিত পশ্চিমি বিশ্বও। সেই কারণে এবার ইজরায়েলের প্রধানমন্ত্রীকে সাবধান করলেন মার্কিন প্রেসিডেেন্ট জো বাইডেন। গাজায় যা হচ্ছে, তা ভুল। নেতানিয়াহু যেভাবে গাজায় হামলা করছেন, তাঁর এই কাজের সঙ্গে তিনি একেবারেই সহমত নন বলে স্পষ্ট জানান জো বাইডেন।

আরও পড়ুন: Israel-Hamas War: গাজার মানুষ বিপন্ন, মানবিক সঙ্কট গ্রহণযোগ্য নয়, রাষ্ট্রসংঘে জানাল ইজরায়েলের 'বন্ধু' ভারত

অন্যদিকে গাজায় যে মানবিক সঙ্কট তৈরি হয়েছে, তা গ্রহণযোগ্য নয় বলে জানানো হয় এবার ভারতের তরফে। ইজরায়েলের 'বন্ধু' হিসেবে পরিচিত ভারত রাষ্ট্রসংঘে স্পষ্ট জানিয়ে দেয়, গাজায় যা হচ্ছে, তা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। ভারতের পাশাপাশি এবার আমেরিকাও নেতানিয়াহুর পদক্ষেপের বিরুদ্ধে মুখ খুলল।