Gaza Situation (Photo Credit: X)

দিল্লি, ৩ অক্টোবর: হেজবুল্লা (Hezbollah) জঙ্গিদের খুঁজে বের করে নিধন যজ্ঞ শুরু হলেও, হামাসের (Hamas) খোঁজেও চলছে জোরদার তল্লাশি। এবার গাজায় (Gaza) হানাদারি চালিয়ে হামাস সরকারের প্রধান রাুহি মুসতাহাকে খতম করল ইজরায়েল। আইডিএফের (IDF) তরফে এমনই দাবি করা হয়েছে। রাউহি মুসতাহার সঙ্গে হামাসের আরও ৩ নেতাকে খতম করা হয়েছে বলে খবর। গাজায় হামাসের যে গোপণ সুড়ঙ্গগুলি রয়েছে, সেখানে হানাদারি শুরু করে আইডিএফ। ওই গোপণ সুড়ঙ্গ থেকেই এবার রাউহি মুসতাহা-সহ হামাসের আরও ৩ নেতাকে খতম করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: Israel-Iran War: একের পর এক মিসাইল হামলা ইরানের, ভয়ে সিঁটিয়ে ইজরায়েলে থাকা ভারতীয়রা

আইডিএফ সূত্রে খবর, রাউহি মুসতাহা গাজায় হামাস সরকারের অন্যতম প্রধান মুখ। গত ৩ মাস ধরে তাকে খুঁজছিল ইজরায়েলি সেনা। অবশেষে হামাসের গোপণ সুড়ঙ্গে হামলা চালিয়ে রাউহি মুসতাহা নামের ওই হামাস নেতাকে খতম করা হয়। রাউহির সঙ্গে সামহ-আল-সিরাজ নামে হামাসের আরও এক শীর্ষস্থানীয়কে ইজরায়েলি বাহিনী খতম করে বলে খবর।

রিপোর্টে প্রকাশ, হামাসের শীর্ষনেতা ইয়াহা সিনওয়ারের সঙ্গী ছিল রাউহি মুসতাহা। গত ৭ অক্টোবরইজরায়েলে যে হামলা চালায় হামাস, তার প্রধান ছিল সিনওয়ার এবং এই সিনওয়ারের সঙ্গী ছিল রাউহি মুসতাহা। এবার সেই কুখ্যাত জঙ্গি নেতাকে খতম করল আইডিএফ।