COVID 19: ভারতে ভয়াবহ করোনা পরিস্থিতি, প্রধানমন্ত্রী মোদীকে সমবেদনা চিনের রাষ্ট্রপতি জিনপিংয়ের
ভারতের পাশে থাকার বার্তা চিনের

বেজিং, ৩০ এপ্রিল: করোনার (COVID 19) দ্বিতীয় ঢেউয়ের জেরে জটিল পরিস্থিতি তৈরি হয়েছে গোটা ভারত জুড়ে। দিল্লি (Delhi), মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্ণাটক, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু-সহ অন্যান্য রাজ্যে হু হু করে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বর্তমানে ভারতের যে অবস্থা, তা নিয়ে কার্যত গোটা বিশ্ব জুড়ে জোর চর্চা শুরু হয়েছে।

করোনার জেরে ভারতের অবস্থা যখন প্রায় বেহাল, সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে থাকার বার্তা দিলেন চিনের রাষ্ট্রপতি শি জিনপিং (Xi Jinping)। করোনা (Corona) পরিস্থিতিতে ভারতের (India) পাশে থেকে প্রধানমন্ত্রীকে সমবেদনা জানান জিনপিং।

আরও পড়ুন: COVID 19: জটিল করোনা পরিস্থিতি, ৩১ মে পর্যন্ত ফের নিষিদ্ধ আন্তর্জাতিক বিমান চলাচল

চিনের (China) রাষ্ট্রপতি জানান, তাঁর দেশের মানুষ ভারতের পাশে রয়েছেন। এই কঠিন পরিস্থিতির সঙ্গে যাতে ভারত লড়াই করে করোনামুক্ত হতে পারে, সেই প্রার্থনা করা হয় জিনপিংয়ের তরফ থেকে।

আরও পড়ুন: Kangana Ranaut: করোনা পরিস্থিতিতে ভারতের ছবি দেখিয়ে ভাবমূর্তি নষ্ট করবেন না, ফুঁসলেন কঙ্গনা

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়েছে। কোভিডে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছে দিল্লিতে। যার জেরে রাজধানী শহরে একের পর এক গণচিতা জ্বলছে। যে ছবি প্রকাশ্যে আসতেই জোর শোরগোল শুরু হয়ে যায়। পরপর মৃত্যুর জেরে রাজধানীর শ্মশানগুলিতে যেমন জায়গা নেই, তেমিন হাসপাতালেও শয্যা এবং অক্সিজেনের (Oxygen) আকাল দেখা দিয়েছে।

নিজের রাজ্যের রোগীদের অক্সিজেন দেওয়ার পর যদি বেশি থাকে, তা যেন দিল্লির জন্য পাঠানো হয় বলেও দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করেন অরবিন্দ কেজরিওয়াল।