West Bengal Weather Update: তরতরিয়ে চড়ছে পারদ, এপ্রিলেই ৪০ ডিগ্রি ছোঁবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা
Summer (Photo Credits: Pixabay)

কলকাতা, ৩০ মার্চ:  গরমে (Summer) অতিষ্ঠ হলেও এখনই কালবৈশাখীর সম্ভাবনা বঙ্গে নেই। জানিয়ে দিল হাওয়া অফিস। এই প্রসঙ্গে  পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, “৩১ তারিখ সকাল সাড়ে আটটার পর থেকে দু’দিন রাজ্যের চার জেলা পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়াতে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। অর্থাৎ এই জেলাগুলিতে তাপমাত্রা ছোঁবে ৪০ ডিগ্রি।” তবে অন্যান্য জেলাগুলিতে গরমের মাত্রা বেশি থাকলেও তাপপ্রবাহের সম্ভাবনা নেই। এদিকে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্পপূর্ণ একটি হাওয়া রাজ্যে প্রবেশ করবে ঠিকই তবে এখনই বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

অন্যদিকে চলতি বছরে বেশ কয়েকটি ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে রাজ্যে। তবে কালবৈশাখী এখনই নয়। মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়াতে ছিটেফোটা বৃষ্টি হলেও বাকি দক্ষিণবঙ্গ শুষ্কই থাকবে। এবার বর্ষা আসবে দেরিতে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

আজ বুধবার সকালের দিকে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ্দুরের তাপও বাড়ছে। এ সপ্তাহে পারদ আরও চড়বে এপ্রিলের শুরুতে ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলবে দক্ষিণবঙ্গের গরম।