Covid-19: করোনায় রাজ্যে মৃত্যুর হার ৯ শতাংশ থেকে কমে হয়েছে ১.৯৪ শতাংশ, নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
Mamata Banerjee. Photo Source: ANI/Twitter

কলকাতা, ১৪ সেপ্টেম্বর: রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা ২৩,৭২৪। সবমিলিয়ে মৃত্যু হয়েছে মোট ৩,৯৪৫ জনের। রাজ্যে মোট মৃত্যুর মধ্যে ৮৬ শতাংশ করোনা রোগীর মৃত্যু হয়েছে কোমর্বিডিটির (Comorbidities) কারণে। দেশে কোভিড-১৯ পজিটিভের হার ৮.৫৩ শতাংশ, রাজ্যে সেখানে এই হার মাত্র ৮.২১ শতাংশ। সুস্থতার হার ৭৭ শতাংশ এবং রাজ্যে ৮৬.৪০ শতাংশ। সোমবার নবান্নে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এমনই তথ্য দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। রাজ্যে করোনায় মৃত্যুর হার অনেকটা কমলেও সকলকেই সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মমতা ব্যানার্জি।

এদিন নবান্নে করোনা সংক্রমণ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা। তিনি বলেন, 'বিজেপি করোনাকে গুরুত্ব দিচ্ছে না। এখন অনেকেই বলছেন করোনা চলে গেছে। কিন্তু অতিমারি এত সহজে চলে যায় না। সংক্রমণের ঢেউ দ্বিতীয়বার আসতে পারে।' পাশাপাশি এদিন মমতা বলেন, রাজ্যে অক্সিজেন বেড ১২ হাজারের বেশি। করোনায় মৃত্যুর হার ৯ শতাংশ থেকে কমিয়ে ১.৯৪ শতাংশতে আনা হয়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর।

আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দুর্গাপুজোয় প্যান্ডেলগুলি খোলামেলা রাখার পরামর্শ দেন। করোনা সংকট মোকাবিলায় রাজ্য সরকার গঠিত গ্লোবাল পরামর্শদাতা কমিটির বৈঠক ছিল। ওই বৈঠকের পর নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানান, 'রাজ্যে কোভিড মোকাবিলা খুবই সন্তোষজনক হচ্ছে। কিন্তু সামনে পুজো আসছে। পুজোটা বাংলায় বড় চ্যালেঞ্জ। প্যান্ডেলের একাংশ খোলা রাখার পরামর্শ দিয়েছে গ্লোবাল অ্যাডভাইসরি বোর্ড। প্যান্ডেল খোলা হলে হাওয়া চলাচল করবে। বৈঠকে বিস্তারিত আলোচনা হবে।’