WhatsApp Is Past For These Smartphones: সর্বনাশ! এই ফোনে আর আজ থেকে মিলবে না whatsapp
Whatsapp(Photo Credits: IANS)

আপনার স্মার্টফোনটি কি বেশ পুরোনো। তাহলে একবার চেক করে নিন তো, Whatsapp চলছে কি না। কারণ আজ থেকেই বেশকিছু সংস্থার স্মার্টফোনে পরিষেবা দেওয়া বন্ধ করছে whatsapp । এই প্রসঙ্গে জনপ্রিয় মেসেজিং অ্যাপের দাবি,  ইউজারদের তথ্যের গোপনীয়তা ও নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছে অ্যানড্রয়েড 4.0.3 বা তারও আগের ফোনগুলি। এছাড়া iOS- 9 বা তার থেকেও পুরোনো ভার্শনের ফোন। তবে আপনি যদি অ্যানড্রয়েড 4.0.3-র উপরে কোন স্মার্টফোন বা iOS-10 ব্যবহারকারী হন, তাহলে একদম চিন্তিত হবেন না। ফোনের ফিচার্স গ্যালারিতে গতকালকের মতো আজও শোভা পাবে জনপ্রিয় মেসেজিং অ্যাপ whatsapp । আরও পড়ুন- Dhanteras Significance: ধনতেরাসে কুবের কেন উপাস্য, কেন জ্বলে ১৩ প্রদীপ?

iPhone 6S, iPhone 6S Plus, Apple iPhone SE (1st generation), Galaxy SII, Galaxy Trend II, Galaxy S3 mini, Galaxy Core, Galaxy xcover 2, Samsung Galaxy Trend Lite, Optimus L5 double, Optimus L4 II Double, Optimus F3Q, Optimus f7, Optimus f5, Optimus L3 II Double, Optimus f5, Optimus L5 II, Optimus L7 II Double, Enact, Optimus f3, Optimus Nitro HD and 4X HD, ZTE Grand S Flex, Huawei Ascend 740, Ascend D Quad XL, Mate Ascension, Ascension D1 Quad XL and Go up P1 S

ওহ হো আপনি তো জানেনি না, কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন। কিন্তু এখন তো জানতেই হবে। আর সেজন্য

  • প্রথমে সেটিংসে যান।
  • তারপর স্ক্রল ডাউন করে নিচে অ্যাবাউট সেকশনে আসুন।
  • সেখানে থাকা সফটওয়্যার অপশনে ক্লিক করে আপনার অপারেটিং সিস্টেম চেক করে নিন।

অ্যানড্রয়েড হোক বা iOS  অপারেটিং সিস্টেম পুরোনো হলে একবার চেক করে নিন কোনও সফটওয়্যার আপডেট বাকি পড়ে আছে কি না। যদি থাকে তাহলে আপডেট করে নিন। আর না থাকলে এবার আপনার স্মার্টফোনটি বদল করার সময় এসে গেছে।