Smartisan Jianguo Pro 3 Smartphone: স্মার্টফোন বাজারে এনেছে টিকটকের মালিক সংস্থা বাইটড্যান্স, জানুন কী কী ফিচার থাকছে ফোনটিতে? দামই বা কত?
Smartisan Jianguo Pro 3 phone | (Photo Credits: Twitter/utsavtechie)

বেজিং, ৩ নভেম্বর: ঘোষণার প্রায় এক বছর পর বাজারে ফোন আনল টিকটকের (Tiktok) মালিকানা সংস্থা বাইটড্যান্স (Bytedance))। শনিবার লঞ্চ হল বাইটড্যান্সের টিস্মার্টফোন। আর তাতে লকস্ক্রিণেই ডিফল্টভাবে টিকটক অ্যাপের শর্টকাট জুড়েছে সংস্থা। নতুন স্মার্টফোনটির নাম ' স্মার্টিসান জিয়াঙ্গুয়ো প্রো ৩' (Jianguo Pro 3) । আপাতত ফোনটি চিনের বাজারে পাওয়া যাবে। ভারতের টিকটক ব্যবহারকারীরা কবে এই ফোনটি হাতে পাবে তা জানা যায়নি। তিনটি রূপে আপাতত এই ফোনটি পাওয়া যাবে। ডাউনলোডের নিরিখে ফেসবুক ও ইনস্টাগ্রামকেও ছাপিয়ে গিয়েছে চিনা মিউজিক ভিডিও মেকিং অ্যাপ টিকটক। তবুও কোনও স্মার্টফোন সংস্থাই ইন-বিল্ট হিসাবে টিকটক রাখতে চায়নি। টিকটকের হয়ে স্মার্টফোন বানাতে রাজি হয়নি কোনও সংস্থাই। তাই নিজেরাই স্মার্টফোন বানিয়ে তাতে টিকটক ইনবিল্ট রাখবে বলে সিদ্ধান্ত নেয় টিকটকের মালিক সংস্থা বাইটড্যান্স।

দাম: তিনটি আলাদা আলাদা ফিচারে পাওয়া যাবে এই ফোন। তাই তিনটি আলাদা আলাদা দাম রাখা হয়েছে। বেসিক মডেলটিতে থাকছে ৮ জিবি+১২৮ জিবি স্টোরেজ। ভারতীয় মূল্যে এর দাম পড়বে ২৯ হাজার টাকা। ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত ফোনের দাম পড়বে ভারতীয় মূল্যে ৩২ হাজার টাকা। দুটি ফোনই কালো এবং সাদা রঙে পাওয়া যাবে। আর তৃতীয় মডেলটি কেবল সবুজ-ধূসর রঙে পাওয়া যাবে। এতে থাকছে ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ। ভারতীয় মূল্যে এর দাম প্রায় ৩৬ হাজার টাকা। আরও পড়ুন: Google Buys Fitbit: ২২১ কোটি মার্কিন ডলারে প্রযুক্তিপণ্য নির্মাতা ফিটবিট কিনল গুগল

বিশেষ বৈশিষ্ট্য: স্মার্টফোনটিতে ৬.৩৯ ইঞ্চি ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটি শক্তিশালী করতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫+ প্রসেসর এবং ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটির ক্যামেরা সেকশনের ট্রিপল ক্যামেরায় থাকছে সনির ‘আইএমএক্স৫৮৬’ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। আর সেলফি তোলার জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

স্মার্টফোনটির ব্যবহারকারীরা টিকটকের চিনা ভার্সন ডুয়োইন ইনস্টল করতে পারবেন। যা ফোনটির লক স্ক্রিনেই থাকবে। ফলে সোয়াইপ করে আনলক করেই সরাসরি টিকটক অ্যাপ লঞ্চ করা যাবে। বিশেষ ফিচার হিসেবে ফোনটিতে দীর্ঘ সময়ের ভিডিওতে স্পেশাল এফেক্ট এবং ফিল্টার ব্যবহার করা যাবে। টিকটকে এই ফিচারটি সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিওতে ব্যবহার করা যায়।