Apple To Sell Over 80 Million iPhones: বাজারে আসতে চলেছে ৮০ মিলিয়ন 5G সাপোর্টেড আইফোন
Apple iPhone Representational Image (Photo Credits: Apple)

সান ফ্রান্সিসকো, ১৪ জানুয়ারি: ২০২০ সালের মাঝামাঝি সময়ের মধ্যেই ব্যবহার করা যেতে পারে ৫জি আইফোন(I Phone)। এর আগে ২০২১ সালের সময়সীমা দেওয়া হয়েছিল। তবে সেই সময়সীমার বেড়াজালকে নস্যাৎ করে এবছরই বাজারে আসতে চলেছে আইফোন ৫জি। মঙ্গলবার এই ঘোষণা করেন অ্যাপেল(Apple) বিশ্লেষক মিন-চি কুও। মোট ৫টি ভার্সানে আইফোন লঞ্চ করতে চলেছে। ২০২০ সালের শেষেই সাব ৬ গিগাহার্জ ও সাব গিগাহার্জ প্লাস স্পেকটার্মে নতুন আইফোন বাজারে আসবে।

রিপোর্ট অনুযায়ী, ১২mmWave মডেলের ফোন আপাতত পাওয়া যাবে মাত্র পাঁচটি মার্কেটে। এরমধ্যে রয়েছে আমেরিকা, কানাডা, জাপান, কোরিয়া এবং ব্রিটেন যুক্তরাষ্ট্র। ডুয়াল ব্যান্ড ৫জি সাপোর্ট থাকবে। এছাড়াও sensor-shift stabilisation প্রযুক্তি। অর্থাৎ আপনি হয়তো গাড়ির মধ্যে রয়েছেন। কিন্তু ছবি তুলছেন। তাহলে সাধারণত আপনার ছবিটি একটু ঝাপসা হয়ে যায়। কিন্তু এক্ষেত্রে সেটি হওয়ার সম্ভাবনা নেই একেবারেই। একেবারে স্বচ্ছ পরিষ্কার ছবি উঠবে। এছাড়াও রয়েছে triple-lens ক্যামেরা এবং "world facing" 3D সেন্সর। আরও পড়ুন: Amazon India: স্বর্ণমন্দির প্রিন্টের 'ডোর ম্যাট' বিক্রি করে বিপাকে ই-কমার্স সংস্থা অ্যামাজন, পুলিশের দ্বারস্থ হল দিল্লি শিখ গুরুদ্বারা ম্যানেজমেন্ট 

বিশেষজ্ঞ মিং-চি কুও জানিয়েছেন, চলতি বছরেই দু'বার আইফোন লঞ্চ করতে পারে অ্যাপেল। একবার কম দামের এবং একবার ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে পারে কুপার্টিনোর কোম্পানি। এরমধ্যে একটি হবে 5.4 inch স্ক্রিনের এবং অন্যটি হবে 6.7 inch স্ক্রিনের। দু'টোই 5G সাপোর্টেড।