Subhash Chandra Bose Jayanti 2020 Quotes: নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৩-তম জন্মবার্ষিকীতে তাঁর উক্তিগুলি আপনার পরিবার, বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনদের মধ্যে পাঠিয়ে দিন এই বাংলা Wishes, Facebook Greetings, WhatsApp Status, এবং SMS এর মাধ্যমে
নেতাজি সুভাষচন্দ্র বোসের জন্মবার্ষিকী (File Photo)

Subhash Chandra Bose Jayanti Bengali Quotes: আজ নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৩ তম শুভ জন্মবার্ষিকী। স্বাধীনতা আন্দোলনের এক অন্যতম নাম নেতাজী সুভাষ চন্দ্র বোস । ওড়িশার কটক শহরে ১৮৯৭ সালের ২৩ শে জন্মগ্রহন করেন তিনি। ছোট থেকেই তাঁর জীবন, আদর্শে দেশপ্রেমের ভাব ফুটে ওঠে। বাঙালি আর ইংরেজি-সংস্কৃতির চিরাচরিত দ্বন্দ্ব সুভাষকে একটু একটু করে আঘাত করত। তাঁর ধারণায় সারাজীবন তার মধ্যে বদ্ধমূল ছিলেন। বিশ্বের যে প্রান্তেই গিয়েছেন, নিজেকে ভারতীয় কিংবা বাঙালি হিসেবে পরিচয় দিতে এতটুকু দ্বিধা ছিল না তাঁর।
 এই দিনটিকে স্বাগত জানিয়ে 'লেটেস্টলি বাংলা' (LatestLY Bangla) আপনাদের জন্য সাজিয়ে এনেছে শুভেচ্ছা-পত্র (Wish Card)।  নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৩-তম জন্মবার্ষিকীতে আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন তাঁর উক্তিগুলি। আর ভাগ করে নিন মনের কোণে সাজিয়ে রাখা অনুভূতি (Emotion)।

Messages Read: শুধুমাত্র রক্ত দিয়েই স্বাধীনতা জেতা যায়। তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব

Messages Read: সত্যান্বেষণ না করা পর্যন্ত আমরা চুপ করে বসে থাকব না, বা থাকা উচিত নয়

Messages Read: যদি জীবনে সংগ্রাম, ঝুঁকি না থাকে , তাহলে জীবন বাঁচাটা অনেকটা ফিকে হয়ে যায়

Messages Read: জীবনকে এমন একটি ভাব ধারার মধ্য়ে তুলে ধরতে হবে, যাতে সত্যতা পূর্ণমাত্রায় থাকে

আজও বাঙালির বিশ্বাস একদিন নেতাজী ফিরবেন। ব্রিটিশদের হাত থেকে ভারতকে উদ্ধার করতে তিনি স্বাধীনতার বদলে রক্ত চেয়েছিলেন। তাঁর মৃত্যু নিয়ে আজও রয়েছে ধোঁয়াশা। মুখার্জি কমিশনের মতে, তাঁর মৃত্যুর কোনও যথার্থ প্রমাণ পাওয়া যায়নি। তাই গুমনামি বাবা হিসেবে নেতাজীকে মেনে নিয়েছিলেন অনেক মানুষই। আজ তাঁর শুভ জন্মবার্ষিকীতে রইল সশ্রদ্ধ প্রণাম।