Lakshmi Puja 2023 Wishes In Bengali: আজ লক্ষ্মীপুজো, মা লক্ষ্মীর আরাধনায় আপনজনকে শেয়ার করুন লেটেস্টলি বাংলার শুভেচ্ছাপত্র

দেবী দুর্গার বিসর্জনের পর আজ  ধনসম্পত্তির দেবী লক্ষ্মীর আরাধনায় মেতে উঠবে গোটা বাংলা।  ইতিমধ্যেই বাংলার প্রতি গৃহস্থের ঘরে কোজাগরী লক্ষ্মীপুজোর প্রস্তুতির পালা শুরু হয়ে গিয়েছে। সৌভাগ্য, সৌন্দর্য, সম্পদ, সুখের দেবী লক্ষ্মীকে শরৎ পূর্ণিমার শুভ তিথিতে আরাধনা করা হয়। বাংলার ঘরে ঘরে যা কোজাগরী লক্ষ্মীপুজো হিসাবে পরিচিত। শাস্ত্রে বলা হয়, বিষ্ণুর শক্তির উৎসও মা লক্ষ্মী। অনেকেই সেই ছয় গুণের অধিকারী লক্ষ্মীদেবীকে শরৎ পূর্ণিমায় কোজাগরী লক্ষ্মী হিসাবে পূজা করেন, অনেকে দীপাবলিতে সময় দীপান্বিতা লক্ষ্মী হিসাবে পুজো করেন।মনে করা হয় যে, লক্ষ্মীপুজোর দিন রাত পর্যন্ত জাগলে সেই বাড়িতে লক্ষ্মীদেবী প্রবেশ করেন। যাঁরা তাঁকে রাত পর্যন্ত জেগে আরাধনা করেন, দেবী তাঁদের আশীর্বাদ করেন। মনে করা হয়, এদিন রাতে দেবী স্বর্গ থেকে নেমে আসেন। শাস্ত্র মতে লক্ষ্মীর আসার সময় যে বাড়ির গৃহস্থরা ঘুমিয়ে থাকেন, সেখান থেকে মুখ ফেরান দেবী।

কোজাগরী লক্ষ্মীপুজোর তিথি-

পূর্ণিমা তিথি শুরু ২৮ অক্টোবর ভোর ৪টে ১৭ মিনিটে এবং পূর্ণিমা তিথি শেষ ২৯ অক্টোবর ভোররাত ১টা ৫৩ মিনিটে। কোজাগরী লক্ষ্মী পুজোর সময় ২৮ অক্টোবর বেলা ১১টা ৩৯ মিনিট থেকে ২৯ অক্টোবর রাত ১২টা ৩১ মিনিট পর্যন্ত।

আজকের এই কাজের মাঝে মা লক্ষ্মীর আরাধনা উপলক্ষে আপনজনকে শেয়ার করুন এই শুভেচ্ছাবার্তা-