Opposition Meet: রাষ্ট্রপতি নির্বাচনে সর্বসম্মত একজনকেই প্রার্থী করার সিদ্ধান্ত বিরোধীদের

নতুন দিল্লি, ১৫ জুন: আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে সর্বসম্মত একজনকেই প্রার্থী করার সিদ্ধান্ত নিল ১৭টি বিরোধী রাজনৈতিক দল। এই বিষয়ে একটি প্রস্তাবনা পাস হয়েছে আজকের বৈঠকে। রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী ও রণকৌশল ঠিক করতে আজ দিল্লির কনস্টিটিউশন ক্লাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে যোগ দেয় ১৭টি বিরোধী দলের প্রতিনিধিরা। টিআরএস, আপ, অকালি দল-সহ পাঁচ দল যোগ দেয়নি। মোট ২২টি বিরোধী দলকে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "বেশ কয়েকটি দল আজ এখানে ছিল। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা শুধুমাত্র একজন ঐক্যমত্য প্রার্থীকে বেছে নেব। এই প্রার্থীকে সবাই আমাদের সমর্থন দেবে। বৈঠকে উঠে এসেছে শরদ পাওয়ারের নাম। তিনি রাজি থাকলে সব বিরোধী দল সমর্থন করবে। তিনি রাজি না হলে সর্বসম্মত ভাবে প্রার্থী ঠিক হবে। আমরা অন্যদের সঙ্গেও পরামর্শ করব। এটি একটি ভাল শুরু. আমরা বেশ কয়েক মাস পর একসঙ্গে বসেছিলাম এবং আমরা আবার বৈঠক করব।" আরও পড়ুন: Chhattisgarh: বিবাহ বহির্ভূত সম্পর্কের জের, যুগলকে নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম

ANI-র টুইট:

সুধেন্দ্র কুলকার্নি বলেন, "বিরোধী নেতারা আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে একটাই প্রার্থী দেওয়ার জন্য একটি প্রস্তাব গ্রহণ করেছেন। এমন একজন প্রার্থী হবেন, যিনি সত্যিকার অর্থে সংবিধানের রক্ষক হিসাবে কাজ করতে পারেন এবং ভারতীয় গণতন্ত্র, ভারতের সামাজিক কাঠামোর আরও ক্ষতি করা থেকে মোদী সরকারকে বিরত রাখতে পারেন।"

সিপিআই নেতা বিনয় বিশ্বম বলেন, "আজকের বৈঠকে সমস্ত দল রাষ্ট্রপতি নির্বাচনের জন্য শরদ পওয়ারের নাম প্রস্তাব করেছিল, কিন্তু তিনি স্বাস্থ্যের কারণে রাজি হননি। সমস্ত দল তাঁকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য অনুরোধ করেছে।"