Madhya Pradesh: শেষ রক্ষা হল না, বাঁচানো গেল না মধ্যপ্রদেশে ২০০ ফুট গর্তে পড়ে যাওয়া প্রহ্লাদকে
২০০ ফুট গভীর গর্তে পড়ে গেল ৩ বছরের শিশু (Photo: ANI)

ভোপাল, ৮ নভেম্বর: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) সেতুপুরা গ্রামে (Setupura village) ২০০ ফুট গর্তে পড়ে যাওয়া শিশুকে বাঁচানো গেল না। মৃত শিশুটির নাম প্রহ্লাদ (Prahlad)। ৪ নভেম্বর খেলতে খেলতে গর্তে পড়ে যায় তিন বছরের শিশুটি। গতকাল রাতে এনডিআরএফ এবং এসডিআরএফ-র যৌথ দল তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। নিওয়ারি জেলার পুলিশ জানিয়েছে, জেলা সদর থেকে প্রায় ৩৬ কিলোমিটার দূরে সেতুপুরা গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং সেনাবাহিনীর যৌথ উদ্ধার অভিযান শুরু করেছিল। ২০০ ফুট গভীর গর্তের ৬০ ফুট গভীরতায় আটকে পড়ে শিশুটি। ওই গর্তের সমান্তরালভাবে আরও একটি ৬০ ফুট গর্ত খনন করা হয়। এরপর শিশুটির কাছে পৌঁছনোর জন্য আড়াআড়িভাবে আরও একটি টানেল কাটা হয়। পাইপলাইনের মাধ্যমে শিশুটিকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছিল। যদিও শিশুটি নড়াচড়া বন্ধ করে দেয় বলে জানিয়েছিল প্রশাসনের আধিকারিকরা। আরও পড়ুন: Boy Falls Into 200 Feet Deep Borewell: মধ্যপ্রদেশে ২০০ ফুট গভীর গর্তে পড়ে গেল ৫ বছরের শিশু

গতকাল রাতে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত বলে ঘোষণা করেন। মৃত প্রহ্লাদের পরিবারের অভিযোগ, উদ্ধারকাজে কিছুটা বিলম্ব হয়েছে।