IT Department In BBC Office: 'তৈরি থাকুন', আয়কর হানার দ্বিতীয় দিনে কর্মীদের নির্দেশ বিবিসির
BBC (Photo Credit: Wikipedia)

দিল্লি, ১৫ ফেব্রুয়ারি:  বুধবার দ্বিতীয় দিনে পড়ল বিবিসির (BBC) অফিসে আয়কর দফতরের সার্ভে। মঙ্গলবারের পর বুধবার সকাল থেকেও বিবিসির দিল্লি (Delhi) এবং মুম্বইয়ের (Mumbai) অফিসে হানাদারি চালান আয়কর দফতরের আধিকারিকরা। আয়কর দফতরের আধিকারিকদের সঙ্গে যাতে পূর্ণ সহযোগিতা করা হয়, সে বিষয়ে বিবিসির তরফে নির্দেশ দেওয়া হয় সংশ্লিষ্ট সংগঠনের সমস্ত কর্মীদের। এ বিষয়ে কর্মীদের ইমেলও করা হয়েছে বলে খবর। বিবিসির দিল্লি এবং মুম্বই অফিসের কর্মীরা যাতে আয়কর আধিকারিকদের হাজিরায় তাঁদের সহযোগিতা করেন এবং সমস্ত প্রশ্নের উত্তর দেন, সে বিষয়ে স্পষ্ট জানানো হয়েছে নির্দেশিকা ইমেলে। পাশাপাশি বিবিসির কর্মীদের একগুচ্ছ নির্দেশও দেওয়া হয় এ বিষয়ে সংস্থার তরফে। বুধবার একটি রিপোর্টে এমনই প্রকাশ পায়।

শুধু তাই নয়, আয়কর হানাদারির জেরে কোনও কর্মী যদি মানসিক চাপ অনুভব করেন, তাহলে তিনি যেন সংস্থার কাউন্সিলরদের কাছে কাউন্সেলিং করান। কোনও ধরনের চাপ অনুভব করলেই, তিনি যাতে সংস্থার নির্দিষ্ট কর্মীদের কাছে যান এবং তা খুলে বলেন, সে বিষয়েও জানানো হয়েছে।

আরও পড়ুন: IT Department In BBC Office: বিবিসির অফিসে আয়কর 'হানা', কেন্দ্রকে কটাক্ষ মহুয়া মৈত্রর

প্রসঙ্গত মঙ্গলবার বিবিসির অফিসে আয়কর হানাদারি হলে, সেখানকার কর্মীদের মোবাইল ফোন নিয়ে নেওয়া হয় এবং বাড়ি ফেরৎ যাওয়ার কথা জানানো হয়। যাঁরা বিকেলের শিফটে ছিলেন, তাঁরা যাতে বাড়িতে গিয়ে সেখান থেকে কাজ করেন, সে বিষয়ে জানানো হয় আয়কর দফতরের তরফে। এসবের পাশাপাশি সংস্থার কর্মীদের ল্যাপটপ এবং কম্পিউটারের কিওয়ার্ড জেনে, সেখানে তল্লাশি চালানো হয় বলে খবর।