Meerut Police: মুসলমান সম্প্রদায়ের বিক্ষোভকারীদের 'পাকিস্তান ফিরে যান' বলে বিতর্কে মেরঠের পুলিশ সুপার
মেরঠ (Photo Credits: Twitter/Screengrab)

লখনউ, ২৮ ডিসেম্বর: বিতর্কের মুখে মেরঠের (Meerut) পুলিশ সুপার (Police Super)। বিক্ষোভকারীদের (Protesters) 'পাকিস্তান ফিরে যান' বলে বিতর্কের মুখে পড়েন তিনি। কিন্তু পুলিশের দাবি সেখানে ভারতবিরোধী (Anti- Indian) স্লোগান (Slogan) দেওয়া হচ্ছিল। পুলিশ অনেকক্ষণ ধৈর্য ধরে ছিল। উত্তরপ্রদেশের মেরঠে শুক্রবারের নামাজের পর চলছিল সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে বিক্ষোভ। সেখান থেকে একটি ভিডিও সংগ্রহ করা হয়। ভিডিওতে দেখা গেছে মেরঠের সিনিয়র পুলিশ বিক্ষোভকারীদের পাকিস্তান ফিরে যান স্লোগান দিচ্ছেন। এর থেকেই শুরু হয় বিতর্ক।

দু' মিনিটের একটি ভিডিও ভাইরাল হয়। যাতে ফেজ টুপি পরে কিছু মুসলমান সম্প্রদায়ের লোকজন দাঁড়িয়েছিলেন, তাদের উদ্দেশে পুলিশ সুপারঅখিলেশ নারায়ণ সিং বলেন "আপনারা কোথায় যাবেন? এই গলিটা আমি ঠিক করব।" তারা জবাব দেন নামাজ পড়তেই এখানে এসেছিলেন তাঁরা।। তারপর পুলিশের তরফ থেকে প্রশ্ন উঠে আসে, নামাজ পড়তেই যখন এসেছেন তখন নীল, কালো ব্যাজ পরে এসেছেন কেন? এদেশে থাকতে মন না চাইলে চলে যান। এদেশে থাকবেন আর গান গাইবেন অন্য দেশের তা হয় না।" আরও পড়ুন, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের অন্তত ১০, ০০০ পড়ুয়ার বিরুদ্ধে মামলা করল উত্তরপ্রদেশ পুলিশ 

আশেপাশে দাঁড়িয়ে থাকা প্রতিটা পুলিশকর্মী তাঁকে সমর্থন করেন। তিনি আরও বলেন, এক একটি বাড়ির এক একটা লোককে হাজতে ঢুকিয়ে দেবেন। উত্তরপ্রদেশের এডিজি প্রশান্ত কুমার জানান, বিক্ষোভকারীরা ক্ষুব্ধ হয়ে গেছিলেন, পুলিশের উদ্দেশে পাথর ছুঁড়ছিলেন। তারা ভারতবিরোধী স্লোগানও দিচ্ছিলেন। পরিস্থিতি খুবই উত্তেজনক ছিল। তিনি আরও বলেছেন, এই পরিস্থিতে এইধরণের মন্তব্য করা উচিত হয়নি। পরিস্থিতি আরও খারাপ হয়ে যেতে পারত। তবে পুলিশের তরফ থেকে কোনও গুলি চালানো হয়নি।