PM Modi In Bangladesh : সঙ্গে হাসিনা, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা মোদীর
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা মোদীর

ঢাকা : শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলাদেশের(Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেই মুজিবুর রহমানের সমাধিস্থলে হাজির হন। এরপর হাসিনার সঙ্গে মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন করেন। বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপনের পর হাসিনার সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন মোদী (PM Modi)।

দেখুন...

 

শনিবার সকালে যশোরেশ্বরী কালী মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যশোরেশ্বরী কালী মন্দিরে পুজো দিয়ে সাংবাদিকদের মুখোমুখি  হন ভারতের প্রধানমন্ত্রী। সেখানেই তিনি জানান, যশোরেশ্বরী কালী মন্দিরে পুজো দিতে বাংলাদেশের মানুষের পাশাপাশি সীমান্ত পেরিয়ে ভারতের (India) বহু মানুষও হাজির হন। সেই কারণেই মন্দির সংলগ্ন অঞ্চলে একটি কমিউনিটি হল তৈরি করবে ভারত সরকার। এ বিষয়ে বাংলাদেশ সরকারের তরফে নয়া দিল্লিকে সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। গোটা বিশ্বের সমগ্র মানবজাতি যাতে করোনার (Corona) হাত থেকে মুক্তি পান, কালী মন্দিরে পুজো দিয়ে সেই আবেদনই জানান বলে মত প্রকাশ করেন মোদী।

আরও পড়ুন  :  PM Narendra Modi offers prayers in Bangladesh : বাংলাদেশে মোদী, পুজো দিলেন যশোরেশ্বরী কালী মন্দিরে

বাংলাদেশে ২ দিনের সফরে গিয়ে আজ ওড়াকান্দিতে যাবেন প্রধানমন্ত্রী। মতুয়া ভাবাবেগকে কাজে লাগিয়ে এবারে বাংলার ভোট বৈতরণী পার করতেই প্রধানমন্ত্রী মোদী ওড়াকান্দিতে হাজির হবেন মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত মতুয়া মন জয় করতে শান্তনু ঠাকুরকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী মোদী এবার বাংলাদেশ সফরে যান। বাংলায় ভোটের সঙ্গে ওড়াকান্দি ইমেজ যোগ করে পদ্ম শিবির (BJP) তাকে কীভাবে কাজে লাগায়, সেটাই দেখার। পাশাপাশি ওড়াকান্দি থেকে মোদী কী বার্তা দেন, সেদিকেও তাকিয়ে রাজনৈতিক মহল।