Diving Instructor Kissing Tourist Underwater: জলের তলায় চিনা যুবতীকে চুমু খেয়ে গ্রেফতার মালয়েশিয়ান প্রশিক্ষক
Photo Credits : FB

বেজিং: ড্রাইভিং (Diving) শেখানোর সময় চিনের এক পর্যটক যুবতীর (Chinese Woman tourist) শ্লীলতাহানি (molestation) করে জলের তলায় (Underwater) তাঁকে জোর করে চুমু (Kiss) খাওয়ার অভিযোগে গ্রেফতার হল মালয়েশিয়ার একজন প্রশিক্ষক। পরে শ্লীলতাহানির ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়েছে। তার মধ্যে একটিতে দেখা যাচ্ছে ২৪ বছরের ওই চিনা যুবতীকে জোর করে চুমু খাচ্ছে অভিযুক্ত ২৭ বছরের ড্রাইভিং প্রশিক্ষক (Malaysian diving instructor)। ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার (Malaysia) সাবাহ পার্কের (Sabah Parks) অধীনস্ত সিপাদান আইসল্যান্ড পার্ক (Sipadan Island Park) ও টুন সাকারান মেরিন পার্কের (Tun Sakaran Marine Park) বাইরে সেমপোর্না (Semporna) জলাভূমি এলাকায়।

এপ্রসঙ্গে সেমপোর্না এলাকার সহকারি পুলিশ সুপার আরিফ আবদুল রাজাক একটি বিবৃতি প্রকাশ করে জানান, চিনে নিজের শহরে ফিরে যাওয়ার আগে ২৪ বছরের ওই যুবতী অভিযুক্ত ড্রাইভিং প্রশিক্ষকের নামে সেমপোর্না পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করেছিলেন। তার ভিত্তিতে তদন্তে নেমে রবিবার রাত ১২টা ৫০ মিনিট নাগাদ সেমপোর্না জেলার একটি গ্রাম থেকে অভিযুক্ত ফ্রিল্য়ান্সিং ড্রাইভিং প্রশিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। তার নামে মালয়েশিয়ান আইনের ৩৫৪ ধারায় মামলা দায়ের করে আদালতে তোলা হয়। তার ভিত্তি ধৃতকে বৃহস্পতিবার পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

মালয়েশিয়ার সাবাহ- ক্রিস্টিনা লিউ প্রদেসের পর্যটন, সংস্কৃতি ও পরিবেশমন্ত্রী জানান, করোনা মহামারির পর রাজ্যের পর্যটন ব্যবসা যে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে এই ধরনের ঘটনা তাতে বড় একটা আঘাত। এর ফলে রাজ্যের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই প্রশাসন ও সমস্ত পর্যটন সংস্থা ও এজেন্ট নির্দেশ দেওয়া হয়েছে পর্যটকদের ভালো পরিষেবা দেওয়ার। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে তার জন্য তারা দায়বদ্ধ থাকবে।