India has helped the world: 'মহামারীতে গোটা বিশ্বের পাশে দাঁড়িয়েছে ভারত', 'বন্ধুর' দিকে সাহায্যে হাত জার্মানির
ছবি ট্যুইটার

দিল্লি, ২৮ এপ্রিল: করোনা রুখতে  গোটা বিশ্বের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ভারত। সেই তালিকায় ছিল জার্মানিও। করোনা রুখতে গোটা বিশ্বের সঙ্গে জার্মানিকেও ওষুধ, ভ্যাকসিন পাঠিয়ে সাহায্য করে ভারত। এবার তাঁদের সময় এসেছে বন্ধু ভারতকে সাহায্যের। করোনা যখন গোটা ভারত জুড়ে দাপট দেখাচ্ছে, একের পর এক মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে, সেই সময় বন্ধুর পাশে দাঁড়ানো তাঁদের কর্তব্য। এবার এভাবেই ভারতের পাশা থাকার বার্তা দিলেন ভারতের নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত ওয়াল্টার জে লিন্ডনার।

তিনি আরও বলেন, ভারতকে অক্সিজেন পাঠাতে তাঁরা প্রস্তুত। জার্মানি থেকে যে অক্সিজেন আসবে, তাতে এ দেশের বহু মানুষের প্রাণ বাঁচানো যাবে। বিদেশ মন্ত্রক এবং রেড ক্রসের সঙ্গে এ বিষয়ে সব সময় কথা চলছে। কীভাবে ভারতে অক্সিজেন নিয়ে আসা যায়, সে বিষয়ে আলোচনা চলছে বলেও জানান লিন্ডনার।

আরও পড়ুন : Ajay Devgn: করোনাকালে সাহায্যের হাত, বিএমসিকে ১ কোটির অনুদান অজয় দেবগণের

তিনি নিজেকে অর্ধেক জার্মান এবং অর্ধেক ভারতীয় বলে মনে করেন। যখন দেখতে পাচ্ছন, অক্সিজেনের অভাবে একের পর এক প্রাণ ঝরে যাচ্ছে, তাঁর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এই দুঃসময়ে জার্মানি ভারতের পাশে থেকে সব রকমের সাহায্য করবে। তবেই আবার একদিন ভারতের সুন্দর রূপ সবার সামনে আসবে বলে আশা প্রকাশ করেন জার্মানির রাষ্ট্রদূত।

এদিকে সিঙ্গাপুর থেকে বুধবার এসে পৌঁছয় ২৫০টি অক্সিজেন সিলিন্ডার। পানাগড়ে আজ এসে পৌঁছয় ওই অক্সিজেন সিলিন্ডারগুলি। পানাগড় থেকে এবার দেশের বিভিন্ন জায়গায় সেগুলিকে পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

 

ভারত যখন করোনার ত্রাসে আতঙ্কগ্রস্থ, সেই সময় আমেরিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, ব্যাঙ্কক, আমিরশাহির মতো একের পর এক দেশ। সেই অনুযায়ী, বিভিন্ন দেশ থেকে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর এসে পৌঁছতে শুরু করেছে ভারতে।