Bangladesh: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম মৃত্যু, আক্রান্ত ১১
করোনাভাইরাস (Photo Credits: IANS)

ঢাকা, ১৮ মার্চ: করোনার (Coronavirus Outbreak) দাপট আছড়ে পড়েছে বাংলাদেশেও (Bangladesh) । করোনায় বাংলাদেশে মৃত্যু হল ১ ব্যক্তির। মৃত ব্যক্তির বয়স ৭০ বছর। কিডনি এবং হার্ট-সহ একাধিক সমস্যায় জর্জরিত ছিলেন ওই ব্যক্তি। হার্টে অপারেশন করে বসানো হয়েছিল স্টেন্টও। বুধবার বিকেলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক, চিকিৎসক মীরজাদী সেব্রিনা ফ্লোরা তাঁর মৃত্যুর খবর সরকারিভাবে জানান। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আরও পড়ুন: Murshidabad: অধীরের গড়ে খুন তৃণমূল কর্মী, পুরভোটের আগে রাজনৈতিক কোন্দলের ইঙ্গিত 

চিকিৎসকদের আশঙ্কা, বিদেশ ফেরত এবং সংক্রমিত এক ব্যক্তির মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ওই ব্যক্তি। বাংলাদেশে এখনও পর্যন্ত ১৪জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। চিকিৎসক ফ্লোরা জানিয়েছেন, '১৬ জনকে আইসোলোশনে রাখা হয়েছে করোনা-আক্রান্ত সন্দেহে।' করোনা প্রতিরোধে সাবধানতার পাশাপাশি জনসমাবেশ এড়িয়ে যাওয়ারও পরামর্শ দিয়েছেন ওই চিকিৎসক। এই প্রথম করোনা-আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃত্যুর ঘটনা ঘটল বলে খবর।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কোয়রান্টিনে রাখা হয়েছে ঢাকার ৪ চিকিৎসককে। বাংলাদেশে মোট ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আরও একাধিক জনকে কোয়রান্টিনে রাখা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।