West Bengal Weather Update: ঘন কুয়াশায় আছন্ন কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, মেঘলা আকাশ; রয়েছে বৃষ্টির সম্ভাবনা
(Photo Credit: ANI/ Twitter)

কলকাতা, ১১ ডিসেম্বর: সকাল সকাল ঘন কুয়াশায় ঢেকেছে শহর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সব জেলা। আজ বেলা বাড়লে কুয়াশা আংশিক কাটলেও মেঘলাই থাকবে। ঘন কুয়াশা থাকলেও শীত তেমন নেই বললেই চলে। মাঝ ডিসেম্বরে শীতের তীব্রতা এখনও লক্ষ্য করা যায়নি। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হচ্ছে, তাপমাত্রা কুয়াশার জেরে খুব একটা নামতে পারছে না। কলকতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে আগামী কিছুদিন এই কুয়াশায় আচ্ছন্ন থাকবে বলে জানা যাচ্ছে। দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। আগামী ৪ থেকে ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন হবে না। আগামী ২৪ ঘণ্টায় উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে কুয়াশার দাপট থাকবে, কমতে পারে দৃশ্যমান্যতা। আরও পড়ুন, সঙ্কট কাটেনি, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেববাবু

ঘন কুয়াশার কারণে কমে গেছে দৃশ্যমানতা। ব্যাহত ট্রেন ও বিমান চলাচল। শিয়ালদহ ও হাওড়া স্টেশনে ডাউন ট্রেনগুলি দেরিতে ঢুকেছে। ফলে আপ ট্রেন ছাড়তে দেরি হয়েছে। ট্রেন চলেছে ধীর গতিতে। অন্যদিকে বিমান ওঠা নামায়ও দেরি হয়। রাস্তায় যানবাহনও ধীর গতিতে চলতে দেখা গিয়েছে। সকালের দিকে বন্ধ ছিল ফেরি সার্ভিস।