West Bengal: তৃণমূলের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ কবিরুল ইসলামের
তৃণমূল কংগ্রেস (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৮ ডিসেম্বর: ক্রমেই তালিকা বড় হচ্ছে। এবার দল ছাড়লেন তৃণমূল কংগ্রেসের (TMC) সংখ্যালঘু মুখ কবিরুল ইসলাম (Kabirul Islam)। দলের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। আজ সকালেই তৃণমূল থেকে পদত্যাগ করেছেন ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত। যদিও বিধায়ক পদ ইস্তফা তিনি দেননি। বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর গতকাল তৃণমূলের প্রাথমিক সদস্য়পদ ও দলের অন্য পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র তিনি পাঠিয়ে দেন। তৃণমূল ছেড়েছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্য়ান দীপ্তাংশু চৌধুরী (Diptangshu Choudhary), জিতেন্দ্র তিওয়ারি, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ও।

এদিকে শুভেন্দুর দলত্যাগের পর কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে থাকছেন সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো শীর্ষ নেতৃত্ব। থাকবেন ভোট কৌশলী প্রশান্ত কিশোরও। আরও পড়ুন: Centre Provides 'Z' Category Security To Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীকে 'Z' ক্যাটাগরি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের

এদিকে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) 'Z' ক্যাটাগরি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকর জারি করা আদেশ অনুসারে, "কেন্দ্রীয় সুরক্ষা সংস্থাগুলির পরামর্শে শুভেন্দু অধিকারীর সুরক্ষার ব্যবস্থা পরীক্ষা করা হয়েছে এবং পশ্চিমবঙ্গে বুলেটপ্রুফ গাড়ি সহ তাঁকে 'Z' ক্যাটাগরি সিআরপিএফ (CRPF) সুরক্ষা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্য রাজ্যে তিনি Y+ সিআরপিএফ সুরক্ষা পাবেন।"