Supreme Court: অর্জুন সিং, মুকুল রায়-সহ ৫ বিজেপি নেতার বিরুদ্ধে ফৌজদারি মামলায় এখনই পদক্ষেপ গ্রহণ নয়, রাজ্য পুলিশকে নির্দেশ সুপ্রিম কোর্টের
সুপ্রিম কোর্ট (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৮ ডিসেম্বর: শুক্রবার সুপ্রিম কোর্ট (Supreme Court) পশ্চিমবঙ্গ পুলিশে ফৌজদারি মামলায় স্বতন্ত্র সংস্থা তদন্তের জন্য বিজেপির পাঁচ জন নেতার দায়ের করা আবেদনের বিষয়ে নোটিশ জারি করেছে। এই পাঁচজন বিজেপি নেতাদের মধ্যে রয়েছেন, অর্জুন সিং, কৈলাশ বিজয়বর্গীয়, পবন সিং, সৌরভ সিং এবং মুকুল রায়। বিজেপি নেতারা অভিযোগ করেন তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা হচ্ছে, হেনস্থা করা হচ্ছে। এই অভিযোগেই সুপ্রিম কোর্টে অভিযোগ করেন বিজেপি নেতা অরবিন্দ মেনন। সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট জানায়, পাঁচজন নেতাদের বিরুদ্ধে রাজ্য পুলিশ কোনও কঠোর ব্যবস্থা নিতে পারবে না।সুপ্রিম কোর্টের নির্দেশ, আবেদনকারীদের বিরুদ্ধে পরবর্তী শুনানির আগে পর্যন্ত কোনও বড় পদক্ষেপ নেওয়া উচিত নয়।

বিচারপতি সঞ্জয় কিশান কৌলের নেতৃত্বাধীন বেঞ্চেও এই আদেশ দেওয়া হয়, শুনানির পরবর্তী তারিখ পর্যন্ত ফৌজদারি মামলা নিয়ে আবেদনকারীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করা উচিত নয়। ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের পক্ষে সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহাতগি জানান, তিনি ভারতীয় জনতা পার্টিতে তৃণমূল কংগ্রেস ত্যাগ করার পরে তাঁর মক্কেলের বিরুদ্ধে ফৌজদারি মামলা "মিথ্যাভাবে" বানানো হয়। আরও পড়ুন, শুভেন্দু অধিকারীকে 'Z' ক্যাটাগরি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের

অন্যান্য আবেদনকারীরাও অভিযোগ করেছিলেন যে তাঁদের বিরুদ্ধে মামলাগুলি "রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত" ছিল। বেঞ্চ কবীর শঙ্কর বোসের দায়ের করা আরও একটি আবেদনের বিষয়টিও বিবেচনা করা হয়, সেই আবেদনের ভিত্তিতে পাঁচ বিজেপি নেতার বাংলা সফরের সময় তাঁদের আক্রমণ করা হয়।

কবীর শঙ্কর বোসের পক্ষ নিয়ে সিনিয়র অ্যাডভোকেট মহেশ জেঠমালানি জানান, সিআইএসএফের (এসএসজি) সুরক্ষা থাকা সত্ত্বেও বিজেপি নেতাদের আক্রমণ করা হয়। হামলার পর পশ্চিমবঙ্গ পুলিশ কবীর শঙ্কর বোসের বিরুদ্ধে ফৌজদারি মামলা করে। তিনি এই ঘটনার বিষয়ে সিআইএসএফ (এসএসজি) কর্তৃক দায়ের করা প্রতিবেদনের আহ্বান জানাতে এবং মামলার বিষয়ে পুলিশ কর্তৃক কঠোর ব্যবস্থা এখনই গ্রহণ করতে বিরত থাকতে বলা হয়।