Bhagwanpur Church Blast: ভগবানপুরে 'জয় শ্রী রাম' স্লোগান দিয়ে চার্চে দুষ্কৃতীদের বোমাবাজি, গ্রেফতার ৩
বোমাবাজি/প্রতীকী ছবি (Photo Credits: PTI)

কলকাতা, ৩০ ডিসেম্বর: পূর্ব মেদিনীপুরে (East Medinipur) ভগবানপুরের (Bhagwanpur) একটি গির্জায় (Church) 'জয় শ্রী রাম' স্লোগানে চিৎকার করে বোমাবাজি করে একদল দুষ্কৃতী। কলকাতার থেকে প্রায় ১২০ কি.মি দূরে অবস্থিত এই চার্চ। অন্তত আটজন দুস্কৃতি এই কাজ করে বলে জানা যায়। পুলিশ সূত্রে খবর, তাদের মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুর দুটো নাগাদ এই ঘটনাটি ঘটে।

ওই চার্চের যাজক (Pastor) আলোক ঘোষ পুলিশে অভিযোগ করেন এরা বিজেপি (BJP) কিংবা আরএসএসেরই (RSS) সদস্য। তারাই অশান্তি সৃষ্টি করার জন্য এই ঘটনাটি ঘটায় বলে দাবি করেন তিনি। এর আগে পশ্চিমবঙ্গে কোনও চার্চে এধরণের হামলা হতে দেখা যায়নি। ওড়িশা, মধ্যপ্রদেশ ও দিল্লিতে এর আগে এরকম হামলার খবর পাওয়া যায়।

আরও পড়ুন, 'দেশ থেকে কাউকে বের হতে দেব না, এটি আপনার ঠিকানার আন্দোলন', পুরুলিয়ার সিএএ বিরোধী পদযাত্রায় জোরালো বার্তা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

সেদিন ভক্তরা চার্চে প্রার্থনা করতে আসেন। তখন চার্চ চত্বরে দু' বার বোমাবাজি হয়। ভয় পেয়ে লোকজন চার্চ ছেড়ে পালিয়ে যায়। এরপর দুষ্কৃতীরা এসে চেয়ার, টেবিল, মাইক, জানলা, দরজা ভেঙে দেয়। এমনকটি ধর্মযাজকের গাড়িতেও হামলা চালায় দুষ্কৃতীরা। প্রায় ১৫ মিনিট ধরে ভাঙচুর চালানোর পর সেখান থেকে চলে যায় তারা। তবে জেলার বিজেপির সদস্যরা বিষয়টি অস্বীকার করে।