WhatsApp Groups: চাইলেই আর যে কেউ আপনাকে টানতে পারবে না হোয়াটসঅ্যাপ গ্রুপে, এল নতুন ফিচার্স
হোয়াটসঅ্যাপ (Photo Credits: Unsplash)

চাইলেই আর যে কেউ আপনাকে টানতে পারবে না হোয়াটসঅ্যাপ গ্রুপে (WhatsApp Groups)। এবার অবাঞ্ছিত অস্বস্তি থেকে মিলবে মুক্তি। কারণ হোয়াটসঅ্যাপ (WhatsApp) নিয়ে এল এক নতুন ফিচার্স (New Features)। যার মাধ্যমে মেসেজিং প্ল্যাটফর্মে (Messeging Platform) থাকা যে কোনও গ্রুপে কাউকে অ্যাড করতে গেলে আগে সেই ব্যক্তির অনুমোদনের প্রয়োজন হবে। গত বুধবার ফেসবুকের (Facebook) মালিকানাধীন অ্যাপটির তরফে জানানো হয়েছে এমনটাই তথ্য।

এই পরিষেবা পেতে গেলে হোয়াটসঅ্যাপের সেটিংস-এ গিয়ে অ্যাকাউন্ট অপশনে ট্যাপ করতে হবে। তারপরে যেতে হবে প্রাইভেসি অ্যান্ড গ্রুপস অপশনে। সেখানে তিনটি অপশন দেওয়া রয়েছে- 'এভরিওয়ান', 'মাই কনট্যাক্টস' এবং 'মাই কনট্যাক্টস একসেপ্ট'। এর মধ্যে থেকে যে কোনও একটি অপশন বেছে নিতে হবে। 'মাই কনট্যাক্টস' অপশন চালু করলে অ্যাড্রেস বুকে থাকা কনট্যাক্ট নম্বর অধিকারীদের বোঝাবে। তাঁরা সকলেই ইচ্ছে হলে আপনাকে যে কোনও গ্রুপে যুক্ত করতে পারবেন। অন্যদিকে, 'মাই কনট্যাক্টস একসেপ্ট' অপশন (Option) চালু করলে অ্যাড্রেস বুকে থাকা কোন কোন ব্যক্তি আপনাকে কোনও গ্রুপে যুক্ত করতে পারবেন, তা একমাত্র আপনিই ঠিক করতে পারবেন। আরও পড়ুন: Facebook New Logo: বদলে যাচ্ছে ফেসবুকের লোগো! কেমন দেখতে হবে নতুন লোগো?

টুইটটিতে থাকা লিঙ্কটিতে ক্লিক করে ডাউনলোড করুন হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন আর পেয়ে যান নতুন ফিচার্সটি

এদিন একটি ব্লগ পোস্টের (Blog Post) মাধ্যমে ফেসবুকের তরফে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপ গ্রুপগুলি পরিবার, বন্ধুবান্ধব, সহকর্মী, সহপাঠী এবং আরও নানান সমষ্টির মধ্যে যোগাযোগ স্থাপন করে চলেছে। সকলে জরুরি কথোপকথনের জন্য গ্রুপে যুক্ত হতে চান। তাই নিজেদের অভিজ্ঞতার উপর আরও বেশি নিয়ন্ত্রণ চাইছেন ইউজাররা। আজ আমরা একটি নতুন প্রাইভেসি সেটিং এবং ইনভাইট সিস্টেম চালু করছি। যার সাহায্যে আপনাকে কোন গ্রুপে কে যোগ করবেন সেই সিদ্ধান্ত নিতে পারবেন কেবলমাত্র আপনিই।'