East Bengal Get Back Sporting Right: ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিল কোয়েস
ইস্টবেঙ্গল! (Photo Credits: Quess East Bengal FC)

ইস্টবেঙ্গল ক্লাবকে (East Bengal) স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিল কোয়েস (Quess)। ১৭ জুলাই বিকেলে কোয়েসের থেকে স্পোর্টিং রাইটস বা এনওসি মিলেছে। আগামী দিনে লাল-হলুদ ক্লাবের আর লাইসেন্সিং নিয়ে কোনও সমস্যা রইল না। আই লিগ বা আইএসএলে খেলা নিয়ে ক্লাবকে আর কোনও জটিলতায় পড়তে হচ্ছে না। শোনা যাচ্ছিল এক বাঙালি শিল্পপতি ক্লাবের নতুন ইনভেস্টর হতে চাইছেন।

৩১ মে ইস্টবেঙ্গল ও কোয়েসের সঙ্গে সম্পর্ক ছেদ হয়। এরপর যদিও স্পোর্টিং রাইটস ইশুতে দুই পক্ষের বিবাদ বাড়ে। এই মাঝে ইস্টবেঙ্গলের কর্তারা দাবি করেন, ১ জুন থেকে কোয়েসের স্পোর্টিং রাইটস ইস্টবেঙ্গলের কাছে স্বাভাবিকভাবে চলে আসবে। যদিও এরপরই ফেডরেশনে মেল করেন কোয়েস চেয়ারম্যান অজিত আইজ্যাক। তিনি জানিয়ে দেন, “কোয়েস ইস্টবেঙ্গল এফসির বাইরে নতুন করে কোনও নাম যেন লাইসেন্সিংয়ের জন্য ফেডারেশন নথিভুক্ত না করে। কারণ, ইস্টবেঙ্গলের স্পোর্টং রাইটস তাদের কাছেই আছে।” আরও পড়ুন: MS Dhoni: মন খুলে হাসছেন এমএস ধোনি, ভিডিয়ো শেয়ার করল সিএসকে

গতকাল অজিত আইজ্যাক ফেডারেশনকে চিঠি দিয়ে জানিয়ে দেন, ইস্টবেঙ্গলকে স্পোটিং রাইটস ফিরিয়ে দেওয়া হচ্ছে। সেটা আর আমাদের হাতে নেই। ফেডারেশন চাইলে ইস্টবেঙ্গলকে যে নাম পছন্দ সেই নাম দিতে পারে। অজিত আউজ্যাক আরও জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই ক্লাবের ভক্তরা এনওসি ফিরিয়ে দেওয়ার জন্য অনুরোধ করছিলেন। ইস্টবেঙ্গল ক্লাব যাতে কোনও টুর্নামেন্ট খেলা থেকে বঞ্চিত না হয়, সেটাই দেখা হয়েছে। কোয়েসের থেকে স্পোর্টিং রাইটস পাওয়ার পর এবার আর কোয়েস ইস্টবেঙ্গল এফসি নামক কোম্পানির সঙ্গে ইস্টবেঙ্গলের কোনও সম্পর্কই রইল না।