SL Squad, U19 World Cup: বৌদ্ধগুরুর আশীর্বাদ নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের যাত্রা শুরু শ্রীলঙ্কার ছোটদের দলের
Sri Lanka U19 Cricket Team (Photo Credit: Sri Lanka Cricket/ X)

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৫তম আসর। শ্রীলঙ্কাকে সরিয়ে দক্ষিণ আফ্রিকা এই টুর্নামেন্টের আয়োজন করেছে। আসলে রাজনৈতিক হস্তক্ষেপের কারণে ২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন শ্রীলঙ্কা ক্রিকেটকে নিষিদ্ধ করে দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং তৃতীয়বারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজনের সুযোগ পায় দক্ষিণ আফ্রিকা। ২৩ দিনব্যাপী এই টুর্নামেন্টে ১৬ দলের মধ্যে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে সফল দল ভারত। ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে, যেখানে প্রতিটি গ্রুপ থেকে সেরা তিনটি দল সুপার-৬ পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার সিক্স রাউন্ডে আরও দুটি গ্রুপ ভাগ করা হবে। প্রতিটি গ্রুপে ছয়টি করে দল থাকবে। প্রতিটি সুপার সিক্স গ্রুপের সেরা ২ দল খেলবে সেমিফাইনালে। NZ Squad, U19 World Cup: আসন্ন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

এইবার গ্রুপ 'সি'-তে অস্ট্রেলিয়া, জিম্বাবয়ে ও নামিবিয়ার সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা। এদের প্রথম ম্যাচ ২১ জানুয়ারি জিম্বাবয়ের বিপক্ষে। আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিতে বৌদ্ধগুরুর আশীর্বাদ নিয়ে সিনেথ জয়াবর্ধনের (Sineth Jayawardene) নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে শ্রীলঙ্কা দল।

শ্রীলঙ্কার স্কোয়াড: সিনেথ জয়বর্ধনা (অধিনায়ক), পুলিন্দু পেরেরা, হিরুন কাপুরুবন্দরা, রবিশঙ্কর নেথসারা, রুসান্দা গামাগে, শারুজান শানমুগানাথন, দিনুরা কালুপাহানা, মালশা থারুপাথি (সহ-অধিনায়ক), বিশ্ব লাহিরু, গারুকা সংকেত, দুবিন্দু রণতুঙ্গা, রুভিশান পেরেরা, সুপুন ওয়াদুগে, বিহাস থৌমিকা, বিষেন হালমবাগে।

রিজার্ভ- দিনুকা তেন্নাকন,হীরেন জয়সুন্দর

দেখুন পোস্ট