Curfew in Delhi Being Considered: কোভিড পরিস্থিতি বিচার করে দিল্লিতে কার্ফিউর কথা ভাবা হচ্ছে, হাইকোর্টকে বলল আপ সরকার
দিল্লি হাইকোর্ট | (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৬ নভেম্বর: রাজধানীতে বিপজ্জনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। এই পরিস্থিতিতে ফের কার্ফিউ জারির কথা ভাবছে দিল্লির আপ সরকার (AAP Government)। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টকে এ বিষয়ে জানালো আম আদমি পার্টির সরকার। “এখনই দিল্লিতে কার্ফিউ জারির প্রসঙ্গে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বিবেচনায় রয়েছে। কোভিড পরিস্থিতির উপরে নজর রেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।” ফের করোনাভাইরাসের প্রকোপ বেড়েছে দেশজুড়ে বেশ কিছু রাজ্য সংক্রমণের গতি রুখতে নাইট কার্ফিউর সিদ্ধান্ত নিয়েছে। এদিকে রাজধানীতে শুরু হয়েছে কোভিডের থার্ড ওয়েভ। প্রতিদিন ৬ হাজারেরও বেশি মানুষ নতুন করে সংক্রমণের মুখে পড়ছে। হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা।

এই পরিস্থিতিতে দিল্লির সরকার কোনও রকম কার্ফিউর সিদ্ধান্ত নিয়েছে কি না তাই জানতে চেয়েছিল দিল্লি হাইকোর্ট। তারই উত্তর হাইকোর্টকে জানালো আম আদমি পার্টির সরকার। এই মুহূর্তে দিল্লির সরকার রাজধানীর ৩৩টি বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য ৮৮টি আইসিইউ বেড সরবরাহ করছে। দিল্লির কোভিড পরিস্থিতি যে আশঙ্কার বার্তা বয়ে আনছে তা মনে করিয়ে দিয়েছে হাইকোর্ট। ফের করোনার প্রকোপ বাড়ায় বেশ কিছু রাজ্যে ও কেন্দ্র শাসিত অঞ্চলে নতুন করে কোভিড-১৯ সংক্রান্ত গাইডলাইন বলবৎ করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। প্রয়োজনে ওই রাজ্যগুলি যাতে স্থানীয়ভাবে লকডাউনে যেতে পারে তার অনুমতিও দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। আরও পড়ুন-Farmers Protest: পাঞ্জাবের কৃষকদের বিক্ষোভ দমনে তৎপর রাজধানীর পুলিশ, ধস্তাধস্তি থেকে কাঁদানে গ্যাস রাজ্যের সীমান্তে রণক্ষেত্র

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৪৪ হাজার ৪৮৯ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৯৯ লাখ ৬৬ হাজার ৭০৬ জন। বুধবার সকাল থেকে এখনও পর্যন্ত দেশে করোনার বলি ৫২৪ জন। ভারতে করোনার মৃত্যুমিছিলে শামিল ১ লাখ ৩৫ হাজার ২৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৬ হাজার ৩৬৭ জন। সবমিলিয়ে ৮৬ লাখ ৭৯ হাজার ১৩৮ জন করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এই মুহূর্তে ভারতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৪ লাখ ৫২ হাজার ৩৪৪।