Uttar Pradesh: শপিং মল খুললেও সমস্ত দোকান বন্ধ থাকবে, কারণ জেনে নিন
Mall (Representational Image)

লখনউ, ৮ জুন: শপিং মল খোলা থাকবে। কিন্তু বন্ধ থাকবে সমস্ত দোকান। আনলক ওয়ানের প্রথম দিনেই এই সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখনউয়ের (Lucknow ) ব্যবসায়ী সংগঠন। সোমবার, ৮ জুন আদর্শ ব্যাপার মন্ডলে এই সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন সমস্ত ব্যবসায়ীরা। আদর্শ ব্যাপার মন্ডলের রাজ্য সভাপতি সঞ্জয় গুপ্তা প্রশাসকের কাছে বেশ কিছু দাবি রেখেছেন, "লকডাউনের সময় শপিং মলের দোকানগুলির ভাড়া এবং কমন এরিয়ার রক্ষণাবেক্ষণের ভাড়া মুকুব করে দেওয়া হোক। এবং আগামী ১২ মাস দোকানের ভাড়া এবং রক্ষণাবেক্ষণের কিছুটা টাকা সরকার ভর্তুকি হিসেবে দিক।"

গুপ্তাবাবু আরও জানিয়েছেন, "শপিং মল কর্তৃপক্ষ দোকানের মালিকদের দাবি মানতে নারাজ। সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে দোকানের মালিকরা।" এই সংক্রান্ত একটি স্মারকলিপিও পাঠানো হয়েছে জেলা প্রশাসকের কাছে। আরও পড়ুন: Maharashtra: করোনা আক্রান্তের সংখ্যার বিচারে চিনকে ছাড়িয়ে গেল মহারাষ্ট্র 

কেন্দ্রের অনুমতিতে আজ থেকে দেশের বিভিন্ন রাজ্যে খুলছে শপিংমল, রেস্তরাঁ ও ধর্মস্থান (religious places)। তবে করোনা সংক্রমণের মধ্যে এসব খুলে গেলেও সেখানে কি কি করা যাবে বা যাবে না তার তালিকাও প্রকাশ করেছে কেন্দ্র। এই তালিকা মেনে চলার দায়ভার মন্দির, মসজিদ, গুরুদ্বার, গির্জার কর্তৃপক্ষের ও ভক্তবৃন্দের। একইভাবে রেস্তরাঁ ও শপিংমলের ক্ষেত্রেও এই গাইড লাইন প্রযোজ্য। তবে হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় অন্যান্য রাজ্যের মতো মহারাষ্ট্র ও গুজরাটে শপিংমল. এবং মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বারের দরজা খুলছে না এখনই। অন্যদিকে, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ, যেখানে করোনা আক্রান্তের সংখ্যা দশ হাজারের কাছাকাছি। সেই উত্তরপ্রদেশের লখনউতেই শপিং মল খোলা থাকলেও বন্ধ থাকবে দোকান।