Coronavirus Cases In India:  মৃত্যুমিছিলে শামিল ৮,১০২ জন, ভারতে করোনা আক্রান্ত এখন ২ লক্ষ ৮৬ হাজার ৫৭৯
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১১ জুন: ভারতে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা (Coronavirus Cases) রেকর্ড গড়ল। বুধবার সারা দিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৯৬ জন। মৃত্যু হয়েছে ৩৫৭ জনের। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী বৃহস্পতিবার দেশে মোট করোনা আক্রান্চের সংখ্যা ২ লক্ষ ৮৬ হাজার ৫৭৯। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি আছেন ১ লক্ষ ৩৭ হাজার ৪৪৮ জন। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১ লক্ষ ৪১ হাজার ২৯ জন। মৃত্যু মিছিলে শামিল ৮ হাজার ১০২ জন। এদের মধ্যে এক জনের দেহ বিদেশে স্থানান্তর করা হয়েছে। করোনা আক্রান্তের তালিকায় ধারাবাহিকভাবে দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা আজ ৯৪ হাজার ৪১।

মারণ রোগে সে রাজ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৮ জনের। বুধবার সারাদিনে সেখানে ১৪৯ জন করোনায় মারা গিয়েছেন। শুধুমাত্র মুম্বইতেই মৃত্যু হয়েছে ৯৭ জনের। তথ্য বলছে, গত ১০ দিন ধরে মহারাষ্ট্রে প্রতিদিন করোনায় মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়ে যাচ্ছে। একই সঙ্গে প্রতিদিন নতুন রোগীর সংখ্যা ২ হাজারেরও বেশি হচ্ছে। এর আগে একদিনে সব থেকে বেশি আক্রান্ত হয়েছিল গত ২৪ মে। সেদিন মহারাষ্ট্রে একদিনে নতুন করোনা আক্রান্ত ছিলেন ৩ হাজার ৪১ জন। আরও পড়ুন- Monsoon In West Bengal: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ওড়িশা মুখী, বঙ্গে বর্ষা এলেও তা রাজ্যবাসীর মন ভরাবে না

বুধবার কেন্দ্রের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহারাষ্ট্র দিল্লি গুজরাট ও তামিলনাড়ুতে হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত। কোভিড-১৯ মোকাবিলায় এই সব রাজ্যের স্বাস্থ্য দপ্তর ও পুরসভার স্বাস্থ্য বিভাগকে প্রযুক্তিগত সহযোগিতা করতে বিশেষজ্ঞ দল পাঠানো হবে। এই বিশেষজ্ঞ দলটি এ সপ্তাহের মধ্যেই মুম্বই, আমেদাবাদ, চেন্নাই, কলকাতা, দিল্লি ও বেঙ্গালুরুতে যাবে। সেই সব শহরের করোনা পরিস্থিতি খতিয়ে দেখে সংশ্লিষ্ট রাজ্যের স্বাস্থ্য দপ্তরকেই রিপোর্ট দেবে কেন্দ্রের ওই বিশেষজ্ঞ দল।