S Jaishankar, Sheikh Hasina.jpg (Photo Credit: Twitter)

দিল্লি, ৬ অগাস্ট: বাংলাদেশের (Bangladesh) পরিস্থিতি নিয়ে মঙ্গলবার সংসদে বিবৃতি দিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar)। রাজ্যসভায় দাঁড়িয়ে বিদেশমন্ত্রী জানান, 'সংক্ষিপ্ত নোটিশে শেখ হাসিনা ভারতে (India) আসার অনুমোদন চেয়েছিলেন'। বাংলাদেশ ছেড়ে শেখ হাসিনা ভারতে প্রবেশের পর পড়শি দেশের পরিস্থিতি কী, সে বিষয়ে সব সময় ঢাকার সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে বলেও জানান জয়শঙ্কর। বাংলাদেশের যে অবস্থা,তাতে এই সংবেদনশীল পরিস্থিতিতে সংসদের প্রত্যেকের সাহায্য চাওয়া হচ্ছে যাতে একটি ঐকমত গড়ে তোলা যায়, সে বিষয়ে।

আরও পড়ুন: Bangladesh Unrest: শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করায় পাকিস্তানের হাত রয়েছে? কী জানালেন জয়শঙ্কর

ভারতের পড়শি দেশ বাংলাদেশের পরিস্থিতি কোন দিকে গড়াচ্ছে, সে বিষয়ে সব সময় নজরদারি চালানো হচ্ছে বলেও জানান বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। শেখ হাসিনা বাংলাদেশ চাড়ার পর সে দেশের বেশ কিছু হিন্দু মন্দিরে হামলা এবং ভাঙচুর চালানো হয়েছে বলে খবর মিলছে। যদিও বেশ কিছু গোষ্ঠী বা সংগঠনের তরফে উদ্ভুদ পরিস্থতি মোকাবিলা করা হচ্ছে বা চেষ্টা চলছে বলেও জানান ভারতের বিদেশমন্ত্রী।

শুনুন কী বললেন জয়শঙ্কর...

 

বেশ কিছু হিন্দু মন্দিরে হামলা চালানোর চেষ্টা হলে, তার প্রতিরোধ যেভাবে করা হচ্ছে, সেই উদ্যোগকে ভারতের তরফে প্রশংসা করা হচ্ছে। তবে বাংলাদেশে যাতে শিগগিরই আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়, ভারত সে দিকে তাকিয়ে বলেও জানান জয়শঙ্কর।

পাশাপাশি ভারত-বাংলাদেশ সীমান্তে যাতে কড়া নজরদারি চালানো হয়,সে বিষয়ে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও রাজ্যসভায় নিজের বিবৃতিকে উল্লেখ করেন জয়শঙ্কর।