S Jaishankar (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৬ অগাস্ট: বাংলাদেশে (Bangladesh) শান্তি ফিরুক। শিগগিরই স্থিতাবস্থা ফেরানো হোক। বাংলাদেশ সেনার সঙ্গে কথা বলে এমনই আবেদন জানানো হয় ভারতের (India) তরফে। বাংলাদেশে শান্তি ফেরাতে যদি কোনও সাহায্যের প্রয়োজন হয়, তাহলে ভারত প্রস্তুত। বাাংলাদেশের সেনা প্রধান ওয়াকার-উজ-জামানের সঙ্গে কথা বলে এমনই জানায় দিল্লি (Delhi)। সূত্রের তরফে মিলছে এমন খবর।

ভারতে আসার পর শেখ হাসিনা (Sheikh Hasina) এখানে অতিথি হয়ে রয়েছেন। তিনি কতদিন ভারতে থাকবেন, তা তাঁর সিদ্ধান্ত। দিল্লি এ বিষয়ে বাংলাদেশের সঙ্গে কোনও আলোচনা করেনি বা মতবাদও জানায়নি বলে খবর।

আরও পড়ুন: Sheikh Hasina: হিন্দন এয়ারবেস থেকে ওড়া চপারে ছিলেন না হাসিনা, তবে কোথায় বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী?

প্রসঙ্গত মঙ্গলবারের সর্বদলীয় বৈঠকে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে (S Jaishankar) বিরোধীরা অগ্নিগর্ভ বাংলাদেশে পাকিস্তানের ভূমিকার বিষয়ে প্রশ্ন করেন। যা শুনে জয়শঙ্কর জানান, হাসিনাকে ক্ষমতাচ্যুত করার পিছনে পাকিস্তানের হাত রয়েছে কি না, সে বিষয়ে সবকিছু খতিয়ে দেখা হচ্ছে।

সোমবার শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতের হিন্দন এয়ারবেসে প্রবেশের পরপরই উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এ বিষয়ে এখনও কেন্দ্রের তরফে প্রকাশ্যে কনও বিবৃতি প্রকাশ করা হয়নি।