Adani Stamp on Indian Railways Trains: বেসরকারিকরণের পথে রেল? প্রিয়াঙ্কা গান্ধির ভিডিও ঘিরে জল্পনা তুঙ্গে
Congress leader Priyanka Gandhi Vadra (Photo Credits: Twitter)

নয়াদিল্লি, ১৬ ডিসেম্বর: সোশ্যাল মিডিয়ার দৌলতে খবরের সত্যতা যাচাই করা বড্ড কঠিন হয়ে পড়েছে! কোনটা সত্য তথ্য আর কোনটা মিথ্যে, সেটি বাছাই করাই দিনকে দিন কঠিন হয়ে পড়েছে। এহেন পরিস্থিতিতে সত্য তথ্য উদঘাটনে বারবার ময়দানে নামে পিআইবি। এবার প্রিয়াঙ্কা গান্ধির (Priyanka Gandhi) একটি ভিডিওর সত্যতা প্রকাশ করল এবার প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB)। সম্প্রতি প্রিয়াঙ্কা গান্ধি ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতীয় রেলের ইঞ্জিনের সামনে রয়েছে একটি বেসরকারি সংস্থার স্ট্যাম্প।

১৪ ডিসেম্বর প্রিয়াঙ্কা গান্ধি ভিডিওটি পোস্ট করেন। ট্রেনের ইঞ্জিনের সামনে লেখা ছিল 'আদানি উইলমার'। ভিডিওটি পোস্ট করে কংগ্রেস নেতা স্টেটাসে লেখেন, "ইন্ডিয়ান রেলওয়ের ইঞ্জিনে বিজেপি সরকারের বিলিয়নর বন্ধু আদানি গ্রুপের স্ট্যাম্প রয়েছে। লক্ষ লক্ষ মানুষের কঠোর পরিশ্রমের ফল আজ এই ভারতীয় রেলওয়ে। ধাপে ধাপে রেলওয়ের একটি বড় অংশ আদানি গ্রুপের নিয়ন্ত্রণে চলে আসবে। অন্যদিকে কৃষক বন্ধুরা লড়ে চলেছেন যাতে দেশের কৃষিকাজ মোদি সরকারের বিলিয়নর বন্ধুর হাতে চলে না যায়।"

প্রিয়াঙ্কা গান্ধির ভিডিওর একটি স্ক্রিনশট নিয়ে সেটিকে ভিত্তিহীন বলে দাবি করল পিআইবি। প্রেস ইনফরমেশন ব্যুরো টুইটে বলেন, "ফেসবুকের একটি ভিডিওতে দাবি করা হয়েছে, কেন্দ্রীয় রেলওয়ের ইঞ্জিনে আদানির স্ট্যাম্প রয়েছে। এই ভিডিও মারফত যে দাবি করা হয়েছে, সেটি একেবারেই ভিত্তিহীন। এটি নন-রেন্টাল রেভিনিউ সংক্রান্ত একটি বিজ্ঞাপন।" পিআইবি ফ্যাক্ট চেকের পরও যদিও প্রিয়াঙ্কা গান্ধি পোস্টটি ডিলিট করেননি। ভারতীয় রেল বেসরকারিকরণের প্রতিবাদে বহুদিন ধরেই প্রতিবাদ চালিয়ে আসছেন প্রিয়াঙ্কা এলং রাহুল গান্ধি।