Odisha Train Accident: 'নির্ধারিত সময় পার', করমণ্ডল দুর্ঘটনায় সিবিআই তদন্তের মাঝে কেন্দ্রকে খোঁচা কংগ্রেসের
Odisha Train Accident (Photo Credit: ANI)

দিল্লি, ৬ জুন: ওড়িশায় (Odisha) ট্রেন দুর্ঘটনা নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করল কংগ্রেস (Congress)। কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, বালাসোরে ট্রেন দুর্ঘটনার পর সিবিআইকে দিয়ে তদন্ত করানো হচ্ছে, যা মানুষের চোখে ধুলো দেওয়া ছাড়া অন্য কিছু নয়। কী কারণে করমণ্ডল দুর্ঘটনার মুখে পড়ে, তার বের করতে নির্ধারিত সময় পার করে ফেলেছে রেল মন্ত্রক। এমন অভিযোগ করেন রমেশ। বালাসোর দুর্ঘটনায় সিবিআইয়ের হাতে তদন্তভার দিয়ে খবরের শিরোনামে আসছে রেল। কিন্তু তদন্ত রিপোর্ট বের করতে রেল মন্ত্রক নির্ধারিত সময়সীমা পেরিয়ে গিয়েছে বলে কটাক্ষ করেন কংগ্রেস নেতা।

আরও পড়ুন: Odisha Train Accident: বালাসোরে ট্রেন দুর্ঘটনার পর ফোন, বাবার অকুণ্ঠ মনের জোর প্রায় মর্গ থেকে ফেরাল ছেলেকে

এরপরই কানপুরে ট্রেন দুর্ঘটনার প্রসঙ্গ উল্লেখ করেন জয়রাম রমেশ। যে দুর্ঘটনায় ১৫০ জনের মৃত্যু হয়। কানপুরে ট্রেন দুর্ঘটনার উল্লেখ করে, জয়রাম রমেশ বলেন, 'আপ ইয়ে ক্রনোলজি ইয়াঁদ কিজিয়ে।' ২০১৬ সালে কানপুর ট্রেন দুর্ঘটনার পর তৎকালীন রেলমন্ত্রী সুরেশ প্রভু এনআইএ তদন্তের দাবি করেন। এরপর ২০১৭ সালে উল্লেখ করা হয়, ওই দুর্ঘটনার পিছনে বহিরাগত শক্তির হাত রয়েছে। ২০১৭ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেন, কানপুর দুর্ঘটনার পিছনে বহিরাগত শক্তির হাত রয়েছে। এরপর প্রধানমন্ত্রীর বক্তব্যের সূত্র ধরে নেপাল এবং বিহার থেকে ৪জনকে গ্রেফতার করা হয় পাকিস্তানি চর বলে।

নেপাল এবং বিহার থেকে ৪ জনকে গ্রেফতারের পর তদের আইএসআই চর বলে দাবি করা হয়। এবং ওই ৪ জনই কানপুর দুর্ঘটনায় দায়ি বলে দাবি করা হয়।

 

কানপুরের ট্রেন দুর্ঘটনায় এনআইএ পরে কোনও চার্জশিট ফাইল করেনি বলেও দাবি করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। সেই থেকে আজ পর্যন্ত কানপুরের ট্রেন দুর্ঘটনা নিয়ে এনআইএ সরকারিভাবে কোনও বিবৃতি জারি করেনি বলে দাবি করেন কংগ্রেস নেতা।