IDF Attacks In Gaza Hospital (Photo Credit: Twitter)

একই সঙ্গে এক বিবৃতি পত্রে ফ্রান্স, জার্মানি, ও ব্রিটেনের রাষ্ট্রপ্রধান এখনই গাজায় যুদ্ধ স্থগিত করতে ইজরায়েলের ওপর চাপ বাড়ল। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ (Emmanuel Macron), জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ (Olaf Scholz) ও ব্রিটেনের প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার (Keir Starmer) বিবৃতি দিয়ে জানালেন, কাতার, ইজিপ্ট ও মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে গাজা সহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন জায়গায় যুদ্ধবিরতি ও সব পণবন্দিদের মুক্তির জন্য তারা চেষ্টা করে চলেছেন।

সম্প্রতি এইচএইচ শেখ তামিম বিন হামাদ আল থানি, প্রেসিডেন্ট সিসি এবং প্রেসিডেন্ট জো বাইডেন এই ইস্যুতে সব পক্ষকে আলোচনায় বসার যে প্রস্তাব দিয়েছেন তাতে আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। সেখানে সব পক্ষের সঙ্গে কথা বলে শান্তি ও স্থিতিবস্থা ফেরানোর সমস্ত রকম চেষ্টা করা হচ্ছে। যুদ্ধ এখনই থামা দরকার। সমস্ত পণবনন্দিদের মুক্তি দিতে হবে। গাজার মানুষের দ্রুত সাহায্য দিতেই হবে।"আরও পড়ুন-ইউক্রেনের পরমাণু কেন্দ্রে আগুন লাগানোর চেষ্টা রাশিয়ার, তোপ জেলেনস্কির, দেখুন ভিডিয়ো

দেখুন তিন দেশের বিবৃতি

এরপর ইউরোপের তিন দেশের একসঙ্গে দেওয়া বিবৃতিতে বলা হয়, ইরান যেন কোনওভাবেই ইজরায়েলের ওপর আক্রমণ না করে। সেক্ষেত্রে যুদ্ধবিরতির সব প্রক্রিয়া ভেস্তে যাবে। ইরান যদি আক্রমণ শুরু করে, তাহলে সেখানকার শান্তি নষ্টের জন্য তারাই থাকবে। মধ্য প্রাচ্যের এই উত্তেজনা, যুদ্ধ কোনও দেশেরই আসলে কোনো লাভ হচ্ছে না।