Israel-Hamas War: 'যুদ্ধ বিরতি চাইলে গাজায় হামাসের অফিসে ফোন করুন', রাষ্ট্রসংঘে সুর চড়াল ইজরায়েল
Gaza (Photo Credit: Twitter)

গাজায় (Gaza) হামলা বন্ধ করুক ইজরায়েল (Israel) । গাজায় যুদ্ধ বিরতির দাবিতে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভোটদান পর্বও সম্পন্ন। যেখানে যুদ্ধ বিরতির পক্ষে ভোট দিয়েছে ১৫৩টি দেশ। অন্যদিকে যুদ্ধ বিরতির বিপক্ষে ভোট দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইজরায়েল-সহ ১০টি দেশ। ভোটদান বিরত থেকেছে ২৩টি দেশ। সবকিছু মিলিয়ে গাজায় যুদ্ধ বিরতি চাইছে বিশ্বের বেশিরভাগ দেশ। যা নিয়ে এবার মুখ খুলল ইজরায়েল। বেঞ্জামিন নেতানিয়াহুর দেশের রাষ্ট্রদূত রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনে যুদ্ধ বিরতি নিয়ে বলেন, যদি যুদ্ধ বিরতির পক্ষে বেশিরভাগ দেশের মত থাকে, তাহলে গাজায় হামাসর যে অফিসগুলি রয়েছে, সেখানে ফোন করুন। গাজায় হামাসের অফিসগুলিতে ফোন করে সংশ্লিষ্ট জঙ্গি সংগঠনের নেতা ইয়াহা সিনওয়ারের খোঁজ করুন। সিনওয়ারকে ফোন করে জিজ্ঞেস করুন, কবে হামাস (Hamas) অস্ত্র বিসর্জন দেবে। সেই সঙ্গে কবে ইজরায়েলের পণবন্দিদের মুক্তি দেওয়া হবে বলেও জিজ্ঞেস করুন ইয়াহা সিনওয়ারের কাছে।

আরও পড়ুন: Israel-Hamas War: গাজায় বন্ধ হোক হামলা, রাষ্ট্রসংঘের ভোটদান পর্বে যুদ্ধবিরতির পক্ষে ভোট ভারতের

হামাস অস্ত্র সমর্পণ করে, পণবন্দিদের মুক্তি দিবে তবেই প্রকৃত যুদ্ধ বিরতির পক্ষে সায় দেওয়া হবে বলে মন্তব্য করেন ইজরায়েলের রাষ্ট্রদূত।

হামাসের মূল মাথা ইয়াহা সিনওয়ারকে পাকড়াও করার ডাক দিয়েছে ইজরায়েল। ইয়াহা সিনওয়ারের বাড়ির চারপাশ ইজরােলি সেনা বাহিনী ঘিরে ফেলেছে বলেও দাবি করা হয় বেঞ্জামিন নেতানিয়াহুর তরফে সম্প্রতি। যা নিয়ে শুরু হয় শোরগোল।