Bangladesh: বাংলাদেশে একদিনে সর্বাধিক মৃত্যুসংখ্যা, হু হু করে বাড়ছে করোনা সংক্ৰমণ
করোনাভাইরাস (Photo Credits: IANS)

ঢাকা, ২৮ জুন: বাংলাদেশে (Bangladesh) হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে গত ১ বছরে একদিনে সর্বোচ্চ মৃত্যুসংখ্যা। রবিবার একদিনে ১১৯ জন মারণ ভাইরাসের বলি হয়েছেন। সবমিলিয়ে বাংলাদেশে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়ে গেল। যে কারণে উদ্বিগ্ন প্রশাসন।

বাংলাদেশের ডিরেক্টর জেনারেল অফ হেলথ সার্ভিসের তথ্য অনুযায়ী, রবিবার নতুন করে ১১৯ জনের প্রাণহানি হয়েছে। রিপোর্ট অনুযায়ী, যে কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,১৭২। গত ২৪ ঘণ্টায় বেড়েছে করোনা সংক্রমণের সংখ্যাও। একদিনে আক্রান্ত ৫ হাজার ২৬৮ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৮৮,৪০৬। সুস্থতার সংখ্যা ৮০৪,১০৩ জন। গত ২৪ ঘন্টায় ২৪ হাজারের করোনা পরীক্ষা হয়েছে। আরও পড়ুন, সেনেগালের শরনার্থী দিউফ নদীতে ঝাঁফ দিয়ে বাঁচালেন স্পেনের বৃদ্ধ নাগরিককে, দেখুন ভিডিও

ভারতের পর বাংলাদেশেও আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশে জারি ছিল করোনার কড়া বিধি। মাঝে মাঝে সংক্রমণ কমার খবরও আসছিল। কিন্তু গত দিন পনেরোয় বদলেছে চিত্র। আচমকাই বাংলাদেশে (Bangladesh) করোনার গ্রাফঊর্ধ্বমুখী। এই কারণে রাজধানী ঢাকাকে গোটা দেশ থেকে বিচ্ছিন্ন করে তালাবন্দি করে দেওয়া হয়। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। এই কারণে ২৮ জুন, সোমবার থেকে বাংলাদেশে লকডাউন জারি করা হয়েছে। লকডাউনে সমস্ত অফিস, শিল্প প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। একেবারে জরুরি পরিষেবা ছাড়া বাংলাদেশের লকডাউনে বাকি সব কিছু নিষিদ্ধ করা হয়েছে।