West Bengal Assembly Election 2021: তিন দফাতেই হবে ভোট, জল্পনা উড়িয়ে জানালো নির্বাচন কমিশন
নির্বাচন কমিশন। ফাইল ছবি। (Photo Credits: PTI)

কলকাতা, ১৫ এপ্রিল: রাজ্যজুড়ে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা। এই অবস্থায় বাকি চার দফার নির্বাচন যাতে শীঘ্রই মিটিয়ে ফেলা যায় তার দাবি জানায় তৃণমুল কংগ্রেস (TMC)। হঠাৎই শোনা যায় রাজ্যের বাকি তিন দফার নির্বাচন যাতে ১ দিনে করা যায় তা নিয়ে ভাবনাচিন্তা করছে কমিশন। আগামী ২২, ২৬, ২৯-র ভোটগুলি হতে পারে ২৪ এপ্রিল এমন সম্ভাবনার কথা ছড়িয়ে পড়ে। তবে সমস্ত জল্পনা উড়িয়ে এমন কিছুই যে হচ্ছে না বলে জানায় নির্বাচন কমিশন। পূর্ব নির্ধারিত নির্ঘণ্টেই হবে নির্বাচন।

সংবাদসংস্থা এএনআই-র খবর অনুযায়ী, আগামী দফার নির্বাচনগুলি ১ দিনে সংযোজন করিয়ে নেওয়ার সিদ্ধান্ত কমিশনের থেকে নেওয়া হয়নি। সুতরাং, এর থেকেই পরিষ্কার আগামী নির্বাচনগুলি যতদূলি দফায় হচ্ছিল তাই হবে। আরও পড়ুন, মহাকুম্ভে 'সুপার স্প্রেডার' করোনা, ভাইরাস প্রাণ কপিলদেবের

আগামী কাল শুক্রবার ভোট আবহ নিয়ে সর্বদল বৈঠকে বসতে চলেছেন মুখ্য নির্বাচনী আধিকারিক। সমস্ত পর্যবেক্ষকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করছেন নতুন নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। বৈঠকে সিইও রয়েছেন বলেও জানা গেছে।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত প্রসঙ্গে কয়েকদিন আগে হুগলির চুঁচুড়ার সভায় হুঁশিয়ারির সুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “কেন আট দফায় নির্বাচন করা হচ্ছে। BJP-র মণ্ডলরা ঠিক করে দিচ্ছে নির্বাচনের দিন। বলবে, কোভিড হয়েছে বলে নির্বাচন বন্ধ করে দাও! এসব চলবে না। ভোট যখন শুরু হয়েছে, শেষ করতে হবে। এই পরিস্থিতিতে কি ভোটটা ৩-৪ দফায় করা যেত না?”। দেশের করোনা পরিস্থিতি দেখে ইতিমধ্যে জনসভা বাতিল করেছে বামফ্রন্ট। বাম নেতা মহম্মদ সেলিম নিজে একথা জানিয়েছেন।