Maha Kumbh 2021 : মহাকুম্ভে 'সুপার স্প্রেডার' করোনা, ভাইরাস প্রাণ কপিলদেবের
করোনা প্রাণ কাড়ল পুণ্যার্থীর

দেরাদুন, ১৫ এপ্রিল : মহাকুম্ভের (Maha Kumbh ) শাহিস্নানে অংশ নিতে উত্তরাখণ্ডে কয়েক লক্ষ মানুষের সঙ্গে হাজির হন কপিলদেব। নির্বাণী আখড়ার এই সাধু শাহি স্নানে অংশ নিতেই উত্তরাখণ্ডে যান। মহাকুম্ভ শুরু হওয়ার আগেই করোনা (Corona) প্রাণ কাড়ল কপিলদেব নামে এই সাধুর।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, করোনায় আক্রান্ত হওয়ার পর কপিলদেবকে দেরাদুনের কৈলাশ হাসপাতালে (Hospital) ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর। কপিলদেবের মৃত্যুর খবর ছড়াতেই ফের একদফা জোর গুঞ্জন শুরু হয়ে যায়। কোভিাড (COVID 19) বিধি উপেক্ষা করে, কয়েক লক্ষ মানুষ যেভাবে শাহিস্নানে অংশ নিতে হাজির হন, তাতে এই মারণ ভাইরাস 'সুপারস্প্রেডার' হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হয়। সেই আশঙ্কা সত্যি করেই এবার প্রাণ গেল এক সাধুর।

আরও পড়ুন  :  Covid-19 In Patna : কাকুতি মিনতিতেও মেলেনি বেড, হাসপাতালের বাইরেই মৃত্যু কোভিড রোগীর

শাহি স্নান (Sahi Snan) উপলক্ষ্যে ২৮ লক্ষেরও বেশি মানুষ হাজির হয়েছেন উত্তরাখণ্ডে (UT)। যা নিয়ে প্রায় গোটা দেশ জুড়ে শোরগোল শুরু হয়েছে। করোনা আবহের মধ্যে কীভাবে কুম্ভের আয়োজন করা হল,তা নিয়ে প্রশ্নের মুখে উত্তরাখণ্ড সরকার।

আরও পড়ুন  :  COVID 19 In Mumbai : পাঁচতারা হোটেলে চিকিৎসা হবে কোভিড রোগীদের, নির্দেশ স্বাস্থ্য দপ্তরের

যদিও উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াত বলেন, কোভিডের জন্য কোনওভাবেই তিনি মানুষের ধর্মীয় বিশ্বাসে আঘাত করতে পারবেন না। পাশাপাশি খোলামেলায় জায়গায়, গঙ্গার ঘাটে কুম্ভ মেলার আয়োজন করা হয়েছে। এর সঙ্গে অন্য ধর্মীয় অনুষ্ঠান বিশেষ করে নিজামুদ্দিন মার্কজের কোনও তুলনা করা যায় না বলে স্পষ্ট জানান তীরথ সিং রাওয়াত।