Covid-19 In Patna : কাকুতি মিনতিতেও মেলেনি বেড, হাসপাতালের বাইরেই মৃত্যু কোভিড রোগীর
প্রতীকি ছবি

পাটনা, ১৫ এপ্রিল : স্বাস্থ্য মন্ত্রীকে আমন্ত্রণ জানাতে গিয়ে বিনা চিকিৎসায় চলে গেল এক প্রৌঢ়ের  প্রাণ। এবার এমনই একটি মর্মান্তিক ঘটনার সাক্ষী রইল বিহার (Bihar)।

মঙ্গলবার পাটনার (Patna) নালন্দা মেডিকেল কলেজ হাসপাতালে বাবাকে ভর্তি করাতে যান অভিমন্যু কুমার নামে এক যুবক (Youth)। ওইদিন নালন্দা মেডিকেল কলেজ হাসপাতালে বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডের আসার কথা ছিল। স্বাস্থ্যমন্ত্রীর আগমণের খবর পেয়ে, অভিমন্যু কুমারের বাবাকে সেখানে ভর্তি নেওয়া হয়নি। হাসপাতালে (Hospital) কোনও শয্যা খালি নেই। এমনই জানিয়ে ওই প্রৌঢ়কে ফিরিয়ে দেওয়া হয় সেখান থেকে।

আরও পড়ুন :  Rahul Roy tests COVID-19 positive : ব্রেন স্ট্রোকের পর করোনার থাবা, ফের অসুস্থ 'আশিকি' অভিনেতা রাহুল রায়

এরপর বাবাকে এইমসেও নিয়ে যান অভিমন্যু কুমার কিন্তু সেখান থেকেও ফেরৎ পাঠানো হয় তাঁদের। তাঁর বাবা কোভিডে (COVID 19) আক্রান্ত। গত ৪ দিন ধরে ভুগছেন তাঁর বাবা। ফলে যে কোনও হাসপাতালে ভর্তি করে তাঁর চিকিৎসার প্রয়োজন ছিল বলে জানান অভিমন্যু।

আরও পড়ুন :  COVID 19 In Mumbai : পাঁচতারা হোটেলে চিকিৎসা হবে কোভিড রোগীদের, নির্দেশ স্বাস্থ্য দপ্তরের

এইমসে শয্যা নেই বলে টানা ২ ঘণ্টা হাসপাতালের বাইরে বাবাকে নিয়ে দাঁড়িয়ে থাকেন অভিমন্যু। কতৃপক্ষের কাছে অনেক আবেদন করেও সুরাহা হয়নি। এরপর হাসপাতালের বাইরে স্ট্রেচারের উপরই বাবার মৃত্যু হয় বলে জানান বিহারের ওই বাসিন্দা। ওই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়ে যায়।

বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডে জানান, প্রত্যেকটি মৃত্যুই দুঃখজনক। এই ধরনের ঘটনা অনভিপ্রেত। মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করে যাচ্ছেন তাঁরা। তারপরও এই ধরনের ঘটনা মানুষের মনে প্রভাব বিস্তার করে বলেও মন্তব্য করেন বিহারের স্বাস্থ্যমন্ত্রী।