Weather Update: কালবৈশাখীর দাপটে কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি
কলকাতায় বৃষ্টি ফাইল ফোটো (Photo Credit: Facebook)

কলকাতা, ২৭ মে: রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি (Storms and rains)। সঙ্গে সর্বোচ্চ ৯৬ কিমি বেগে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া (Alipore Weather Office) অফিস আগেই জানিয়েছিল, বুধবার নাগাদ দক্ষিণবঙ্গের (South Bengal) কাছে একটি নিম্নচাপ অক্ষরেখা বা ঘূর্ণাবর্ত সৃষ্টি হতে পারে। যার প্রভাবে রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনা বাড়বে। সন্ধ্যা থেকেই কলকাতা-সহ বিভিন্ন জেলায় শুরু হয়েছে বৃষ্টি। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে তুমুল বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হচ্ছে বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ২ বর্ধমান, ঝাড়গ্রাম, ২ দিনাজপুর, মালদায়। বৃষ্টির কারণে বেশ কিছু জায়গায় ফের সাময়িকভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টিপাত এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালবৈশাখীর সম্ভাবনা বাড়ছে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। রবিবার থেকেই বৃষ্টি চলছে রাজ্যের উত্তরবঙ্গের জেলাগুলিতে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হয়েছে। সোমবার বীরভূম ও মালদহ জেলায় ঝড়-বৃষ্টি হয়। কালবৈশাখীর দাপটে মালদহে আমের বিপুল ক্ষতি হয়েছে। মৃত্যু হয়েছে দু’জনের। বীরভূমের সিউড়িতে ঝড়ের দাপটে বিদ্যুতের খুঁটি ভেঙেছে। বেশ কিছু বাড়ির চাল উড়ে গিয়েছে। অনেক গ্রামে বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত। আরও পড়ুন: Mamata Banerjee: করোনা মোকবিলায় জেলাগুলিতে টাস্ক ফোর্স গঠনের নির্দেশ, মুম্বই থেকে ৩৬ টি ট্রেন পাঠানো নিয়ে কেন্দ্রকে দুষলেন মমতা ব্যানার্জি

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছিল, ধীরে ধীরে বর্ষার দিকে এগোচ্ছি। তাই বায়ুপ্রবাহে বদল আসছে। দক্ষিণ-পশ্চিম দিক থেকে জোরে দমকা বাতাস আগামী কয়েক দিন বজায় থাকবে। এতে বৃষ্টিপাত মূলত উত্তরবঙ্গ ও উত্তর-পূর্ব ভারতেই হবে।