Tarakeshwar Temple Opens Today: আজ থেকে খুলে গেল তারকেশ্বর মন্দির, গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ
ছবিতে তারকেশ্বরে ভোলানাথের মন্দির(Photo credit: Youtube)

তারকেশ্বর, ৪ সেপ্টেম্বর: আজ থেকে খুলে গেল তারকেশ্বর মন্দির (Tarakeshwar Temple)। বৃহস্পতিবার সন্ধ্যায় তারকেশ্বর মন্দিরের মঠে বৈঠকে বসেন পুরোহিত মণ্ডলী, তারকেশ্বর পৌরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান, বিডিও, প্রদর্শক মণ্ডলী ও স্থানীয় ব্যবসায়ীরা। সেখানেই সকলের সঙ্গে আলোচনার পর পুণ্যার্থীদের জন্য মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনাভাইরাস মহামারীর (Coronavirus) কারণে লকডাউনে এতদিন ধরে বন্ধ ছিল তারকেশ্বর মন্দির। দীর্ঘ ৫ মাস পর অবশেষে খুলছে তারকেশ্বর মন্দির। তবে ভক্তদের জন্য গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ। চোঙের সাহায্যে জল ঢালছেন ভক্তরা। তারকেশ্বর মঠের তরফে জানানো হয়েছে, সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মন্দিরের ৩টি গেট পর্যায়ক্রমে খোলা হবে। আরও পড়ুন: Kolkata Metro: সেপ্টেম্বরের মাঝামাঝিতেই শহরে চলবে মেট্রো, যাত্রা সুরক্ষিত করতে কী কী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে? জানুন বিস্তারিত

প্রত্যেক পুণ্যার্থীকে সরকারি স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে প্রবেশ করতে হবে।মন্দির চত্বরে দাগ কেটে দেওয়া হয়েছে। ওর মধ্যে ভক্তদের লাইনে দাঁড়াতে অপেক্ষা করতে হচ্ছে পুজো দেওয়ার জন্য। এমনকী বাইরে থেকে জল এনেও জল ঢালা যাবে না। তারকেশ্বরের দুধপুকুর থেকে নেওয়া জলই ঢালতে হবে।