COVID-19 Cases In Kolkata: করোনা আক্রান্ত শিক্ষক, ফের বন্ধ কসবার চিত্তরঞ্জন হাই স্কুল
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

কলকাতা, ২৪ ফেব্রুয়ারি: সংক্রমণ যখন দেশজুড়ে প্রায় কমে এসেছে। করোনাকাল থেকে অব্যাহতি মিলতে চলেছে। ঠিক এই সময়ই মহারাষ্ট্রে হু হু করে বেড়ে গেল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যখন স্বাস্থ্যমন্ত্রক, দেশবাসী ভাবছেন এবার বোধহয় করোনার কাঁটা থেকে মুক্তি মিলেছে। তখন নতুন স্ট্রেনের গুঁতোয় দিশেহারা চিকিৎসা বিজ্ঞান। কেরালাও হু হু করে বাড়ছে সংক্রমণ। সেই ওয়েভ কী এবার কলকাতাতেও এসে পড়ল? নিউ নর্মালে স্কুল খুলতে না খুলতেই ফের করোনার প্রকোপ। এর জেরেই অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল কসবা চিত্তরঞ্জন হাই স্কুল। জানা গিয়েছে, ওই স্কুলের এক শিক্ষকের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে (COVID-19 Cases In Kolkata)। সেই আরও দুই শিক্ষক জ্বরে পড়েছেন।

এই প্রসঙ্গে কসবা চিত্তরঞ্জন হাই স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, এক শিক্ষক করোনা আক্রান্ত হওয়ায় ও অন্য দুই শিক্ষকের জ্বর আসায় সতর্কতা অবলম্বন করা হচ্ছে। আজ বৃহস্পতিবার থেকেই বন্ধ থাকছে স্কুল। যতক্ষণ না পরবর্তী বিজ্ঞপ্তি প্রকাশ ততক্ষণ স্কুল খুলবে না। সাবধানতার জন্য আগামী কাল সম্পূর্ণ স্কুলবাড়ি স্যানিটাইজ করা হবে। এদিকে কেরালা, মহারাষ্ট্রের সঙ্গে শহর কলকাতার বিমান, সড়ক ও রেলপথে যোগাযোগ রয়েছে। নিত্যদিন সেখান থেকে যাত্রীরা আসছেন। এখান থেকেও লোকজন সেইসব রাজ্যে যাচ্ছেন। তাই নতুন স্ট্রেন যে এ রাজ্যেও থাবা বসাতে পারে তা একপ্রকার নিশ্চিত। আরও পড়ুন-Tiger Woods Injured: গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত গলফ সম্রাট টাইগার উডস, আরোগ্য কামনায় টুইট ওবামার

এই প্রসঙ্গে হায়দরাবাদের সেন্টার ফর সেলুলার অ্যান্ড মলিকিউলার বায়োলজি গবেষণা করেছে করোনার ৫ হাজার নতুন প্রজাতি নিয়ে। গবেষকদের মতে, করোনার এন৪৪০কে প্রজাতি দক্ষিণ ভারতে ছড়িয়েছে। আর কয়েক দিনের মধ্যেই ঘোষণা হতে পারে বিধানসভা ভোটের দিনক্ষণ। ভোটের অনেক আগে থেকেই রাজ্য চলছে মিছিল, মিটিং, রাজনৈতিক সমাবেশ। চিকিৎসকদের একাংশের মতে, রাজনৈতিক কর্মসূচিতে রাশ না টানলে পরিস্থিতি খারাপ হতে পারে। এই মুহূর্তে রাজ্যে ৩ হাজার ৪৪০ জন করোনা অ্যাকটিভ রোগী রয়েছে। শোনা যাচ্ছে, ভোট দাতাদের শরীরের তাপমাত্রা পরীক্ষার পরেই তাদের ভোটকেন্দ্র প্রবেশের অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে নির্বাচন কমিশন।