Mamata Banerjee: ফোন করলে বাড়িতে ডাক্তার আসবে? ব্যাখ্যা দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
Mamata Banerjee. Photo Source: ANI/Twitter

কলকাতা, ১৩ মে: বাড়িতে মুমুর্ষু রোগী। ফোন করলে আসছে না কোনও চিকিৎসক। সমস্যা সমাধানের রাস্তা দেখালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। বিষয়টি ছেড়ে দিলেন চিকিৎসকদের হাতে। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘যদি কোনও ডাক্তার এসময় না যেতে চায়। তাহলে সেক্ষেত্রে জোর করার কিছু নেই।‘ পাশাপাশি কোনও ডাক্তার যদি চিকিৎসা করতে যায়, তাহলে তাঁকে বাধা দেওয়া যাবে না।

করোনা সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে রাজ্যে। ২ হাজার পেরিয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মী সকলেই। এদিকে বারবার অভিযোগ উঠছে, রাজ্যের মানুষ যথাযথ চিকিৎসা পাচ্ছেন না। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে অন্তত কিছুটা হলেও জটিলতা কাটল বলে মনে করা হচ্ছে। আরও পড়ুন: Coronavirus In Kolkata: গার্ডেনরিচ শিপবিল্ডার্সের নিরাপত্তায় থাকা ৩৮ CISF কর্মী করোনা আক্রান্ত

২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন নরেন্দ্র মোদি। যা মোট জিডিপি-র ১০ শতাংশ। সেই আর্থিক প্যাকেজ নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন এবার মমতা ব্যানার্জি। তিনি বলেন, "এই আর্থিক প্যাকেজটি একটি বড় শূন্য। অর্থ স্থানান্তর কিছুই হচ্ছে না, রাজ্য কিছুই পায় না। জনসাধারণের জন্য ব্যয় কিছুই হচ্ছে না। কোনও বিশেষ প্যাকেজ নেই। কোভিডের জন্য কোনও অতিরিক্ত অনুদান নেই।” অর্থমন্ত্রী অমিত মিত্র আরও স্পষ্ট করে জানিয়ে বলেন, জিডিপির ১০ শতাংশ একেবারেই নয়। বড়জোড় ২ শতাংশ টাকা। মমতা আরও বলেন, ১০ লক্ষ কোটি টাকা ইতিমধ্যেই বরাদ্দ ছিল। কিন্তু একটি টাকাও পাওয়া যায়নি। তিনি আরও বলেন, “এটি ফেডারেল কাঠামোকে বুলডোজ করছে, রাষ্ট্রের অধিকার ছিনিয়ে নিচ্ছে। এটি রাজ্যগুলিকে লকআউট করার একটি প্রচেষ্টা। আমরা এর নিন্দা করি।"