West Bengal Weather Update: ভরা কোটালের গেরো, গঙ্গায় জলোচ্ছাসের পাশাপাশি বঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা
বৃষ্টি (Image used for representational purpose only) (Photo Credits: Pixabay)

কলকাতা, ১১ জুন: অমাবস্যার ভরা কোটালে আজ উত্তাল হতে চলেছে সমুদ্র৷ তাই তো মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে৷ একইভাবে গঙ্গা ও হুগলী নদীর জল পাঁচফুট উপরে উঠে আসার সম্ভাবনা থাকায় নদীর তীরবর্তী বাসিন্দাদের সতর্ক করা হয়েছে৷ আবহাওয়া দপ্তরের তরফে উপকূলবর্তী উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং দিঘার প্রশাসনের কাছে নির্দেশিকা চলে গেছে ইতিমধ্যে৷ সেইমতো সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করে বাসিন্দাদের সতর্ক করা হয়েছে৷ নদীর তীর ও বাঁধে যতরকম ফাটল ছিল সেগুলি ৯ জুনের মধ্যে সারিয়ে ফেলা হয়েছে৷ এদিকে উত্তর বঙ্গোপসাগরে (Weather Upadte) ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। এই নিম্নচাপের হাত ধরেই আগামী কাল গোটা রাজ্যে ঢুকে পড়বে বর্ষা। আজ থেকেই বৃষ্টি বাড়বে রাজ্যজুড়ে। আরও পড়ুন-Dilip Kumar Health Update: ভাল আছেন দিলীপ কুমার, আজই হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর, শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ, ন্যূনতম ৬৬ শতাংশ।

এদিন দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। শনিবার দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। রবিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।