Jagdeep Dhankhar Warns Mamata Banerjee: 'আগুন নিয়ে খেলবেন না', মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি রাজ্যপাল জগদীপ ধনখরের
Jagdeep Dhankhar (Photo: ANI)

কলকাতা, ১১ ডিসেম্বর: বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) কনভয়ে হামলার ঘটনায় গতকাল বিজেপিকে পাল্টা কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর কটাক্ষের ভিডিয়ো পোস্ট করে টুইটে ক্ষমা চাওয়ার দাবি জানান রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। আজ সাংবাদিক সম্মেলন করে একই দাবি জানালেন তিনি। রাজভবনে জগদীপ ধনখর বলেন, "একজন দায়িত্বশীল মুখ্যমন্ত্রীর এ কী ভাষা? আমি সতর্ক করা সত্ত্বেও উন্নতি হয়নি আইনশৃঙ্খলার। গতকাল যা ঘটেছে তা গণতন্ত্রের পক্ষে লজ্জার। আমাদের গণতান্ত্রিক কাঠামোর জন্য তা ধাক্কার। মুখ্যমন্ত্রীর সাংবিধানিক দায়িত্ব আছে। আমিও সংবিধানের শপথ নিয়েছি। উনি ক্ষমা চাইলে সম্মান বাড়বে।

রাজ্যপাল বলেন, "ওনাকে সংবিধান মেনে চলতে হবে। সৌগত রায়ের মন্তব্যে দুঃখ পেয়েছি। তিনি বলেছেন, ডায়মন্ডহারবারে কেন গেলেন নাড্ডা। বহিরাগত বলাই বা কেন? আমি মুখ্যমন্ত্রীকে সতর্ক করেছি। ভারতীয়দেরই বহিরাগত বলছেন! ভারত এক দেশ, এটা সবার, সবার সমান অধিকার আছে। ভারতের আত্মা একটাই। অভ্যন্তরীণ, বহিরাগত- বিপজ্জনক খেলা চলছে পশ্চিমবঙ্গে।" আরও পড়ুন: Home Ministry Summoned WB DGP And Chief Secretary: নাড্ডার কনভয়ে হামলা, রাজ্য পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে তলব স্বরাষ্ট্রমন্ত্রকের

এরপরই মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে রাজ্যপাল বলেন, "মাননীয় মুখ্যমন্ত্রী দয়া করে আগুন নিয়ে খেলবেন না। ডায়মন্ডহারবারের সাংসদের আচরণ সংবিধানের পক্ষে অসম্মানজনক। প্রশাসনকে বলেছি এরকম ঘটনা আর যেন না ঘটে। স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পাঠিয়েছি। কয়েকজন সরকারি আধিকারিক রাজনৈতিক কর্মীর মতো আচরণ করছেন। ২১ জনের তালিকা তৈরি করেছি। বিরোধীদের প্রতিবাদের জায়গা নেই। "