Kolkata: ৪৫ বছর বা তার ঊর্ধ্ব কর্মচারীদের টিকাকরণের সিদ্ধান্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের
Calcutta University. Photo: Wikipedia

কলকাতা, ২৪ এপ্রিল: ৪৫ বছর বা তার বেশি বয়সী সকল কর্মচারীর টিকাকরণের (Vaccinate) সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয় (Calcutta University)। গত কয়েকদিনে কলকাতা সহ রাজ্যে সংক্রমণ বেড়েছে। সেই কারণে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক শীর্ষ কর্তা। উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় শনিবার পিটিআই-কে বলেছেন যে অত্যন্ত সংক্রামক এই ভাইরাসের কবলে যাতে ৪৫ বছরের বেশি বয়সী কর্মচারীরা না পড়ে তা নিশ্চিত করার জন্য টিকাকরণ প্রয়োজনীয়।

ভিসি জানিয়েছে, এই টিকাকরণের খরচ বিশ্ববিদ্য়ালয় করবে। দুটি ক্যাম্পাসে টিকাকরণ হবে। একটি কেন্দ্র রাজাবাজার সায়েন্স কলেজে হবে। যেখানে ২৭ ও ৩০ এপ্রিল টিকা দেওয়া হবে, অন্য কেন্দ্রটি ২৮ ও ২৯ এপ্রিল বালিগঞ্জে সায়েন্স কলেজ ক্যাম্পাসে হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, টিকা নেওয়ার জন্য সম্মতি দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের একজন মুখপাত্র বলেছেন, পশ্চিমবঙ্গের প্রথম রাজ্য বিশ্ববিদ্যালয় হিসেবে কলকাতা বিশ্ববিদ্যালয় এই উদ্যোগ নিয়েছে। আরও পড়ুন: SWAMITVA Scheme: আজ স্বামীত্ব প্রকল্পের আওতায় ই-সম্পত্তি কার্ড বিতরণ প্রক্রিয়ার সূচনা করবেন প্রধানমন্ত্রী

এখন ক্লাস অনলাইনে চলছে। প্রশাসনিক এবং অন্যান্য কাজের জন্য কর্মীচারীদের একটি অংশকে ক্যাম্পাসে আসতে হবে। বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র বলেছেন, করোনভাইরাস সংক্রমণ বাড়ার কারণে আমরা কর্মচারীদের উপস্থিতি অর্ধেকের মধ্যে সীমাবদ্ধ রেখেছিলাম। তবে প্রশাসনিক কাজ চালিয়ে যেতে আমরা অফিস বন্ধ করার ঝুঁকি নিতে পারি না।