Agnimitra Paul: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মমতা বন্দোপাধ্যায়কে গ্রেফতার করা উচিত, দাবি অগ্নিমিত্রার

নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের রায়ে রাতারাতি চাকরি খুইয়েছেন ২৬ হাজারের মতো শিক্ষক। এমনকী এই মামলায় যাকে সন্দেহ হচ্ছে তাঁকেই হেফাজতে নেওয়ার নির্দেশ দেওয়া হল সিবিআইকে। আদালতের এই রায় নিয়ে শাসক-বিরোধী তরজা অব্যাহত। অন্যদিকে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের (Agnimitra Paul) দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে এই মামলায় আগে গ্রেফতার করা হোক।

বিজেপি বিধায়কের মতে, রাজ্য সরকারের কি এখন ঘুম ভাঙলো? ২৬ হাজার মাানুষের চাকরি যাওয়ার দায়িত্ব কে নেবে? যাদের চাকরি গেছে তাঁরা অবিলম্বে যে নেতাকে টাকা দিয়েছিল তাঁকে ঘেরাও করা উচিত। সেই নেতাকে গ্রেফতার করা উচিত এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কেও এই মামলায় গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা উচিত। কারণ উনি সব জানেন। পার্থ চট্টোপাধ্যায় যতদিন শিক্ষামন্ত্রী ছিলেন ততদিন পুলিশের গাড়ি করে বিভিন্ন জেলা থেকে চাকরি বিক্রির টাকা আসত, আর সেকথা মুখ্যমন্ত্রী জানেন না তা হতে পারে না।

প্রসঙ্গত, গত সোমবার স্কুল সার্ভিস কমিশনের ২০১৬ সালের প্যানেল বাতিল করল কলকাতা হাইকোর্ট। যার মাধ্যমে চাকরি খোয়ালেন ২৫ হাজার ৭৫৩ জন। এদিন এই মামলার ২৮১ পাতার রায়দান করল বিচারপতি দেবাংশু বসাক এবং সাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ।